আজ অমর একুশে বইমেলার শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আজ অমর একুশে বইমেলার শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



সেবা ডেস্ক: বাংলা একাডেমি আয়োজিত ‘অমর একুশে বইমেলা-২০২২’ উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৪টার পর গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বইমেলার উদ্বোধন ঘোষণা করেন তিনি।


 এবারের বইমেলার মূল প্রতিপাদ্য- ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’।


৩৮তম এ বইমেলা চলবে ১৪ দিন।  আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত (আপাতত সিদ্ধান্ত অনুযায়ী) চলবে বইমেলা । তবে কোভিড পরিস্থিতি উন্নতি সাপেক্ষে বইমেলার সময় বাড়ানো হতে পারে। এ বিষয়ে ২২ বা ২৩ ফেব্রুয়ারি জানানো হবে।


সোমবার সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, বইমেলা বৃদ্ধির বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। যদি করোনা পরিস্থিতি ভালোর দিকে যায়, তাহলে মেলা বৃদ্ধির বিষয়ে আমরা পরবর্তী সিদ্ধান্ত জানাব। মেলায় যারা আসবেন তাদের অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশিত স্বাস্থ্যবিধি সম্পূর্ণ মেনে চলতে হবে। কেউ যদি না মানেন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। প্রত্যেককে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।


খালিদ বলেন, মেলা প্রতিদিন দুপুর ২টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে। সাড়ে ৮টার পর আর কাউকে মেলা মাঠে প্রবেশ করতে দেওয়া হবে না। সরকারি বন্ধের দিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। এ ছাড়া ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।