উল্লাপাড়া গ্রন্থমেলায় রাশিদুল হাসানের দু'টি বইয়ের মোড়ক উন্মোচন

উল্লাপাড়া গ্রন্থমেলায় রাশিদুল হাসানের দু'টি বইয়ের মোড়ক উন্মোচন



উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া দ্বাদশ গ্রন্থমেলায় লেখক চক্রের সদস্য প্রফেসর রাশিদুল হাসান এর দু'টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

শুক্রবার রাতে উপজেলা প্রশাসন আয়োজিত সপ্তাহব্যাপী গ্রন্থমেলার ৫ম দিনে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লেখকের 'জেলেগিরি' ও 'নট!ডুনট' নামের দু'টি বইয়ের মোড়ক উন্মোচন করেন। বই দু'টি ইতিমধ্যে পাঠক সমাজে বেশ সারা জাগিয়েছে।


সমাজে অবহেলিত জেলেদের জীবন চক্র নিয়ে লেখা পাঠক সমাজে ব্যাপক আলোড়ন সৃষ্টিকারী ও সাড়া জাগানো উপন্যাস 'জেলেগিরি' ও লেখকের জীবন এবং বাস্তব সমাজকে নিয়ে লেখা 'নট!ডুনট'। এ দু'টি গ্রন্থ উল্লাপাড়াসহ ঢাকা বই মেলাতেও পাওয়া যাচ্ছে।


মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শফি, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না সহ লেখক চক্রের সদস্যবৃন্দ।


লেখক সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার খোজাখালী নামক গ্রামে ১৯৭৮ সালে তিনি জন্ম গ্রহন করেন। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিজ্ঞানে প্রথম শ্রেণীতে বিএসসি অনার্স এবং এমএসসি তে প্রথম বিভাগে প্রথম স্হান অর্জন করেন। ২৮তম বিসিএস পরীক্ষার মাধ্যমে তিনি শিক্ষকতা পেশায় যোগ দেন। বর্তমানে তিনি উল্লাপাড়া সরকারী আকবর আলী কলেজে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।


গত ২১ ফেব্রুয়ারী উল্লাপাড়ার স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বই মেলার উদ্বোধন করেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।