বইমেলায় আহমেদ শরীফের ‘রহস্য করোনা’ ও ‘সুস্থ থাকার গোপন সূত্র’

বইমেলায় আহমেদ শরীফের ‘রহস্য করোনা’ ও ‘সুস্থ থাকার গোপন সূত্র’



 : কবি, লেখক ও সাংবাদিক আহমেদ শরীফের নতুন বই ‘রহস্য করোনা’ প্রকাশ হয়েছে এবারের অমর একুশে বইমেলায়। সেই সঙ্গে প্রকাশ হয়েছে আরেকটি নতুন বই ‘সুস্থ থাকার গোপন সূত্র’। 

বর্ণমালা প্রকাশনীর ৪২৯ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে ভিন্ন ধারার বই ‘রহস্য করোনা’। লেখকের মতে করোনাভাইরাস, বর্তমানে বিশ্ব রাজনীতিতে অস্থিরতা নিয়ে তথ্যবহুল উপন্যাস এটি। প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর।

‘রহস্য করোনা’ একটি থ্রিলার উপন্যাস। পৃথিবীতে করোনা ছড়িয়ে পড়ার জন্য মূলত কারা দায়ী, তা লেখক নিজের কল্পনাশক্তির মাধ্যমে তুলে ধরেছেন। এই বইয়ে যত খুঁটিনাটি তথ্য দেওয়া হয়েছে, তার সবই নির্ভরযোগ্য বলে দাবি লেখকের। লেখক বইটিকে ‘ইনফো নভেল’ বলছেন। কারণ, ইনফরমেশন সংবলিত উপন্যাস এটি। বইটি পড়ে পাঠক উপন্যাসের স্বাদ পাওয়ার পাশাপাশি করোনাসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে পারবেন বলে বিশ্বাস লেখকের। এটি আহমেদ শরীফের সপ্তম বই।

দিব্যপ্রকাশ স্টলে পাওয়া যাচ্ছে আহমেদ শরীফের আরেকটি নতুন বই ‘সুস্থ থাকার গোপন সূত্র’। লেখক এই বইয়ে বিদেশি সব ওয়েবসাইট অবলম্বনে সুস্থ থাকার জন্য খাদ্য, পুষ্টি, লাইফস্টাইল, শিশুযতœ, করোনায় করণীয়; এসব নিয়ে আছে প্রয়োজনীয় সব নিবন্ধ। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রæব এষ। দিব্যপ্রকাশ স্টল নম্বর ৪৭৫-৪৭৮।

এ ছাড়া আহমেদ শরীফের আরও দুটি বই ‘সুন্দর ক্যারিয়ার গড়তে হলে’ ও ‘নিউজরুম ও আমরা’ পাওয়া যাচ্ছে অনন্যা প্রকাশনীতে। আহমেদ শরীফ বর্তমানে এনটিভিতে সিনিয়র নিউজরুম এডিটর হিসেবে কর্মরত।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।