৯৯৯-এ কল: বাঁশখালীর গহীন বন থেকে পথভুলা ৮ শিক্ষার্থী উদ্ধার

৯৯৯-এ কল বাঁশখালীর গহীন বন থেকে পথভুলা ৮ শিক্ষার্থী উদ্ধার



 : সরকারি মোবাইলে জাতীয় জরুরী সেবা '৯৯৯' এ কল পেয়ে চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশ গহিন পাহাড় থেকে পথ হারিয়ে যাওয়া ৮ জন স্কুল ছাত্রকে উদ্ধার করে তাদের পরবারের নিকট হস্তান্তর করা করেছে।


সোমবার (১৪ মার্চ) সকালে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল গহিন পাহাড়ে ভ্রমণ করতে যায় চাম্বল উচ্চ বিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী। এক পর্যায়ে তারা পথ ভূলে যায়। পাহাড়ের চূড়ায় উঠে নেটওয়ার্ক পেয়ে ৯৯৯-এ ফোন দেয় তাদের উদ্ধারের জন্য। পরে বাঁশখালী থানা পুলিশ অফিসার (ওসি) কামাল উদ্দিনের নির্দেশনায় এসআই আজিজুল হকসহ একটি উদ্ধারকারী টিম জনমানবহীন জঙ্গলে দীর্ঘ ৩ ঘন্টা অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করে পরিবারের লোকজনের হাতে হস্তান্তর করেন।


গহীন জনমানবহীন পাহাড়ী জঙ্গলে পথ ভুলে যাওয়া শিক্ষার্থীরা হলেন- শহীদুল ইসলাম (১৭), মো. জিয়াউর রহমান সিকদার (১৮), মো. পারভেজ আলম(১৮), মো. শাহাদাত হোসেন (১৮), আতাউর রহমান (১৭), আব্দুর রহিম (১৬), হাবিবুর ইসলাম (১৬) পিতা-কবির নাফিজুল ইসলাম (১৬)। উভয় শিক্ষার্থী একই উপজেলার চাম্বল ইউনিয়নের।


বাঁশখালী থানা পুলিশ অফিসার (ওসি) মো. কামাল উদ্দিন বলেন- 'বাঁশখালী থানার ডিউটি অফিসারের সরকারি মোবাইলে জাতীয় জরুরী সেবা '৯৯৯' থেকে সংবাদ আসে যে, চাম্বল স্কুলের ৮ জন ছাত্র গহিন পাহাড়ী জঙ্গলে গিয়ে পথ হারিয়ে জঙ্গলে আটকা পরে আছে। এ খবর পেয়ে দীর্ঘ ৩ ঘন্টা অভিযান চালিয়ে চাম্বলের গহিন পাহাড় থেকে উদ্ধার করে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।


তিনি আরো বলেন- উদ্ধারের পর তারা জানান যে, তারা সকলে পাহাড় দেখার জন‍্য গিয়ে রাস্তা ভুল গিয়েছিল। তারপর একজন পাহাড়ের উপর উঠে মোবাইলের নেটওয়ার্ক পেয়ে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল করেন এবং  পুলিশ গিয়ে জঙ্গল হতে উদ্ধার করে নিয়ে আসেন। পরে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।