ভোক্তা অধিকার লঙ্ঘণে বাঁশখালীতে ৫ ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তা অধিকার লঙ্ঘণে বাঁশখালীতে ৫ ব্যবসায়ীকে জরিমানা



 : বাঁশখালী উপজেলায় বাজার মনিটরিং করে ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ অসাধু ব্যবসায়ীকে সতর্ক ও জরিমানা করা হয়।


সোমবার (১৪ মার্চ) দুপুরে উপজেলার মিয়ার বাজার ও উপজেলা সদরের বিভিন্ন বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে এ অভিযান চালানো হয়।


বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 


মূল্য তালিকা না থাকা ও বেশি দামে পণ্য বিক্রয় করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মিয়ার বাজারের আবসার স্টোরকে ১ হাজার টাকা, নজরুল স্টোরকে ১ হাজার টাকা, আতিক স্টোরকে ৫০০ টাকা, আব্দুল হামিদ স্টোরকে ৫০০ টাকা, উপজেলা সদর বাজারের আনন্দ স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, 'ইদানীং কিছু অসাধু ব্যবসায়ী রমজান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করতে পায়তারা করছে। আজকের অভিযান মূলত ব্যবসায়ীদের সতর্ক ও সচেতন করার লক্ষ্যে পরিচালনা করেছি। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, 'বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখতে মূলত আমাদের সতর্কতামূলক অভিযান পরিচালনা করা হচ্ছে। যদি কোন ব্যবসায়ী পণ্যের দাম অবৈধভাবে  বৃদ্ধি করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।'


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।