উল্লাপাড়ায় সড়ক নির্মাণ নিয়ে দ্বন্দ্ব, সংঘর্ষে প্রাণ দিলো শ্রমিক

উল্লাপাড়ায় সড়ক নির্মাণ নিয়ে দ্বন্দ্ব, সংঘর্ষে প্রাণ দিলো শ্রমিক



 : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের কালাসিংহবাড়ী গ্রামে একটি সড়ক নির্মাণের সময় শ্রমিকদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে মোহাম্মদ আলী (৪২) নামে এক শ্রমিক নিহত হন। নিহত মোহাম্মদ আলী উপজেলার কালাসিংহবাড়ী গ্রামের মৃত শাহ আলী শেখের ছেলে। 


উল্লাপাড়া মডেল থানার উপ পরিদর্শক সাহেব গণি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উল্লাপাড়া উপজেলা পূর্ণিমাগাঁতী ইউনিয়নের পাগলা বাজার থেকে মোড়দহ পর্যন্ত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের রাস্তা তৈরির কাজ চলছিল। 

রাস্তায় নিয়োজিত মাটিকাটা শ্রমিকেরা উপজেলার কালাসিংহবাড়ী গ্রামে সোমবার দুপুরে রাস্তার ড্রেসিং করা মাটি খাল থেকে তুলতে গেলে জমির মালিকেরা বাধা দেয়। এতে জমির মালিক ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাধে। 

এসময় প্রতিপক্ষের মারপিটে মোহাম্মদ আলী নামের এক শ্রমিক গুরুতর আহত হন। আহতের স্বজনেরা মুমূর্ষ অবস্থায় রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।


তবে স্থানীয়দের অভিযোগ, রাস্তাটি তৈরি করতে এলজিইডির শ্রমিকেরা পার্শ্ববর্তী ব্যক্তি মালিকানাধীন জমি কেটে সড়কে মাটি নিচ্ছিলেন। এতে তারা প্রতিবাদ জানালেও শ্রমিকরা একই কাজ পুণরায় করায় সংঘর্ষ বাঁধে।



ওসি হুমায়ুন কবির বলেন, নিহত মোহাম্মদ আলীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। এখন পর্যন্ত এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ ও মামলা দেয়নি। অভিযোগের আদলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।