সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে চালবাজি: নির্বাচনী ফলাফল স্থগিত

সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে চালবাজি নির্বাচনী ফলাফল স্থগিত



 : নির্বাচনী ফলাফল স্থগিত। অংশগ্রহণ মূলক নির্বাচন পক্ষপাতদুষ্ট ভূমিকায় শ্রমিক ভোটারগণ ক্ষোভে, প্রতিবাদে উত্তাল ভোট কেন্দ্র থেকে রাজপথ। 


সাধারণ সম্পাদক পদ নিয়ে গত ১১ মার্চ রোজ শুক্রবার অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- রাজঃ ৩১৪) এর মোট ভোটার ৪ হাজার ৪’শ ৮০। 

মোট ভোট কাস্ট ৩ হাজার ৭’শ ৩৬। মোট প্রতিদ্ব›দ্বী প্রার্থী ৪৬ জন। এর মধ্যে সাধারণ সম্পাদক পদ নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন দুই জন। 

কর্মী বান্ধব নেতা সহিদুজ্জামান রাছেল নির্বাচনী প্রতিক ষ্টেয়ারিং মার্কা, অপর জন বাচ্চু যিনি নানান কাজে বিতর্কিত, অসৎ এবং দুর্নীতিবাজ। তার নির্বাচনী প্রতিক বালতি মার্কা।

ভোট শুরু হয় সকাল ৯টা থেকে বিকাল ৪ পর্যন্ত বিরতীহীন ভাবে। ভোট গণনা চলে বিকেল ৪ থেকে সারা রাত এবং পরের দিন শনিবার দুপুর ১টা পর্যন্ত। এর মধ্যে ভোট গণনা হয় কয়েক বার, তবুও ভোটের ফলাফল জানাতে ব্যর্থ এবং ভোটের ফলাফল স্থগিত করেন। 

নির্বাচন পরিচালনা কমিটি (নির্বাচন কমিশন) খোঁজ নিয়ে জানা যায়, সুষ্ঠু নিরপেক্ষ ভোট পরিচালনার দায়িত্ব নিয়ে শুরুতেই ন্যায়-নীতি কথা বলে ভোটার ও প্রার্থীগণের প্রশংসা কুড়িয়ে ছিলো নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এডভোকেট এনামুল হক চাদ এর নেতৃত্বাধীন অন্যান্য সদস্যগণ (নির্বাচন কমিশন)। 

কিন্তু কথা ও কাজের মিল না থাকায় এক ধরণের আস্থাহীনতায় মুখে পড়তে হয়েছে তাদের। অনিয়মের অভিযোগের পর অভিযোগ ওঠছে ভোটার থেকে শুরু করে নির্বাচনের প্রতিদ্ব›িদ্ব প্রার্থীর অর্থাৎ সকলে করছে অনিয়মের অভিযোগ। 

এছাড়াও কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ এর ভূমিকায় সহিদুজ্জামান রাছেলের কর্মী সমর্থকদের মাঝে ভোটের ফলাফল পাল্টে দেওয়ার সন্দেহ সৃষ্টি হয়। 

এর ফলে কর্মী সমর্থক ও ভোটারগণ তাৎক্ষণিক ভাবে প্রতিবাদে উত্তেজিত হয়ে ভোট কেন্দ্র উত্তাল করে তোলে। এর ফলে কৌশলে ভোট স্থগিত করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সহ অন্যান্য সদস্যগণ (নির্বাচন কমিশন)। 

আজ পাঁচ দিন হতে চলেছে তবুও সাধারণ সম্পাদক পদের ফলাফল পাওয়া যায়নি। ষ্টেয়ারিং মার্কার সমর্থক কর্মী ও ভোটারগণ দ্রæত ভোটের ফলাফল দাবি করছেন পূর্ণ নির্বাচনের মধ্যদিয়ে এবারে সহিদুজ্জামান রাছেল বলেন- আমি ভোটারের ভোটে জয়ী হান্ডেড পার্সেন আশাবাদী। 

যদি কোনো ষড়যন্ত্রের শিকার না হই। ষড়যন্ত্র যেই করুক তাকে ছাড় দিবে না আমার ভোটারগণ। উল্লেখ্য, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের অন্তর্ভূক্ত কুড়িগ্রাম জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- রাজঃ ৩১৪), স্থাপিতঃ ১৯৭৭ইং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর করিম মধু আজীবন সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছিলেন। 

তার মৃত্যুপর সাধারণ সভায় সিলেকশনে শ্রমিকগণ তার সুযোগ্য পুত্র সহিদুজ্জামান রাছেলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। এবারে নির্বাচনের মধ্যদিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।