জনসেবা সর্বাগ্রে রেখে দায়িত্ব পালন করতে হবে- ধর্ম প্রতিমন্ত্রী

জনসেবা সর্বাগ্রে রেখে দায়িত্ব পালন করতে হবে- ধর্ম প্রতিমন্ত্রী



 : ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেছেন, ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এ দেশ। দেশের জনগণের অর্থে সরকারি কর্মচারীদের বেতন-ভাতা নির্বাহ করা হয়। তাই জনসেবাকে সর্বাগ্রে রেখে সরকারি কর্মচারিদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।


প্রতিমন্ত্রী বুধবার ওয়াকফ প্রশাসকের কার্যালয়ে সদ্য প্রতিষ্ঠিত মুজিব কর্ণারের শুভ উদ্বোধন ও ওয়াকফ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন। 


প্রতিমন্ত্রী বলেন, ওয়াকফ প্রশাসন মানুষের ধর্মীয় অনুভূতির সাথে সম্পৃক্ত জনহিত ও কল্যাণধর্মী সম্পদ ব্যবস্থাপনা করে থাকে। তাই এ প্রতিষ্ঠানের কর্মকর্ত-কর্মচারীদের জীম্মাদারি, অধিকতর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে জনসেবা প্রদান করতে হবে। প্রতিষ্ঠানের প্রতি মানুষের ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি হবে এবং আস্থা বৃদ্ধি হবে। 


প্রতিমন্ত্রী আরও বলেন, মুজিব কর্ণার  প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি ও সেবা প্রত্যাশী জনগণের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করবে। 


 এতে বিশেষ অতিথি ধর্ম সচিব কাজী এনামুল হাসান বলেন, ওয়াক্‌ফ প্রশাসনের সেবা কার্যক্রম আরও জনবান্ধব ও সহজ করতে অনলাইন  কার্যক্রম বৃদ্ধি করা হবে। বিভাগীয় পর্যায়ে অফিস স্থাপন, জনবল নিয়োগসহ  প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। 

তিনি আরও বলেন, জনবান্ধব ওয়াক্‌ফ প্রশাসন গড়ে তুলতে স্থানীয় প্রশাসনের সহিত সমন্বয় জোরদার করা হবে। 


ওয়াক্‌ফ প্রশাসক খান মো: নুরুল আমিনের সভাপতিত্বে সভায় ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) মো: মুনিম হাসান, যুগ্মসচিব (সংস্থা) মোহাম্মদ আবদুল কুদ্দুছ আলী সরকার ও ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ের  বিভিন্ন স্তরের কর্মকর্তা,কর্মচারী উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।