বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০ দোকানিকে জরিমানা

বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০ দোকানিকে জরিমানা



 : পবিত্র রমযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বৃদ্ধি ঠেকাতে ও বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে বাঁশখালীতে গুরুত্বপূর্ণ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমরফারুক। 

সোমবার (৪ মার্চ) বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত জলদী মিয়ার বাজার ও সদর এলাকার বাজারে এ অভিযান পরিচালিত হয়।


অভিযানকালে দোকানে মূল্য তালিকা না থাকার কারণ ও বেশি মূল্যে পণ্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এ ১০ দোকানীকে ৯০০০ টাকা অর্থদন্ড করা হয়।


এতে চন্দন স্টোর কে ২০০০ টাকা, ফখরুদ্দীন স্টোরকে ২০০০ টাকা, আজিজ স্টোরকে ১০০০ টাকা, আল্লাহর দান স্টোরকে ১০০০ টাকা, সামসুল আলম স্টোরকে ৫০০ টাকা, জামাল স্টোরকে ৫০০ টাকা, আল্লার মালিক স্টোরকে ৫০০ টাকা, সুজন স্টোরকে ৫০০ টাকা, গ্রিন চিলি রেস্টুরেন্টেকে ৫০০ টাকা, আল মদিনা হোটেলকে ৫০০ টাকা অর্থদণ্ড করা হয়।


পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি বিক্রয় করার কারণে ৩ রেস্টুরেন্ট মালিককেও অর্থদণ্ড করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, রমযানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার আশায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে যার ফলে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যায়।এতে ব্যবসায়ীদের কারসাজি বন্ধে অভিযান পরিচালনার মাধ্যমে তাদের অর্থদণ্ড ও সতর্ক করেছি। পণ্য বিক্রয়ের মূল্য তালিকা ও ক্রয় বিক্র‍য়ের ভাউচার সংরক্ষণের জন্যে সতর্ক করা হয়েছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে আমরা গুরুত্বপূর্ণ বাজারে নিয়মিত অভিযান পরিচালনা করছি। বাজার মনিটরিংয়ের জন্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।