কালিহাতিতে ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের অধীনে অ্যাডভোকেসি ডায়ালগ

কালিহাতিতে ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের অধীনে অ্যাডভোকেসি ডায়ালগ



: কালিহাতি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আজ ২৫ এপ্রিল সকাল ১০টায় প্রত্যাশা প্রকল্পের অধীনে আর্থিক  প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট স্টেইকহোল্ডারদের সাথে অ্যাডভোকেসি ডায়লগ অনুষ্ঠিত হয়। 


সভায় উপজেলা পর্যায়ে অভিবাসন সংশ্লিষ্ট ও অভিবাসীদের অধিকার সুরক্ষায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পর্কিত এবং বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ প্রক্রিয়ায় কার্যকর ভ‚মিকা রাখে এমন সহায়তা প্রদানকারী জেলা পর্যায়ের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের যোগ্য প্রতিনিধিগণ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন সম্পর্কে অবহিতকরণ, অগ্রগতি পর্যালোচনা এবং যথাযথভাবে কার্যক্রম বাস্তবায়নের জন্য কার্যকর সুপারিশ প্রণয়ন ও প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হয়। 


উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব আলহাজ¦ মোঃ আনছার আলী, উপজেলা চেয়ারম্যান, কালিহাতি,টাঙ্গাইল । এছাড়া সভায় সভাপত্বিত করেন জনাব মোঃ নাজমুল হুসেইন, উপজেলা নির্বাহী অফিসার, কালিহাতি, টাঙ্গাইল।  সভায় প্রেজেন্টশনের মাধ্যমে প্রত্যাশা প্রকল্পের অধীনে কালিহাতি উপজেলায় ইউরোপ হতে বিদেশ ফেরতদের চলমান সেবাগুলো তুলে ধরা হয়।  এছাড়াও ক্ষতিগ্রস্ত ইউরোপ ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, প্রয়োজনীয় রেফারেল সার্ভিস প্রদান, অর্থনৈতিক পুনরেকত্রীকরণ সহায়তা প্রদানসহ নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের নের্তৃত্ববৃন্দ স্ব-স্ব অবস্থান হতে বিভিন্ন সুপারিশ ও মতামত প্রদান করেন। 

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাবৃন্দ ছাড়াও শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ ব্র্যাক জেলা সমন্বয়ক ও উপজেলা পর্য়ায়ের কর্মকর্তারা উপস্খিত ছিলেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।