ইসলামপুরে যমুনার বাম তীর সংরক্ষণ বাঁধে ভাঙ্গন রোধে ডাম্পিং শুরু

ইসলামপুরে যমুনার বাম তীর সংরক্ষণ বাঁধে ভাঙ্গন রোধে ডাম্পিং শুরু



 : জামালপুরের ইসলামপুরে যমুনার বাম তীর সংরক্ষণ প্রকল্প কুলকান্দি হার্ড পয়েন্ট এলাকায় ভাঙ্গন প্রতিরোধে বালি ভর্তি জিওব্যাগ ফেলতে শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড।

বৃহস্পতিবার সন্ধ্যায় পানি উন্নয়ন বোর্ড জামালপুরেরর উপ সহকারী প্রকৌশলী আফিজুর রহমানের নেতৃত্বে ভাঙ্গন স্থানে বালু ভর্তি জিও ব্যাগ ফেলে উদ্বোধন করা হয়।

 এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোবারক হোসেন মাস্টার,সাধারণ সম্পাদক হাসমত আলী,ইউপি সদস্য আমজাদ হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


উপ সহকারী প্রকৌশলী আফিজুর রহমান বলেন-যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় গত বছর তীর রক্ষা বাঁধের যে ৯০ মিটার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছিল, সেখানেই নতুন করে ভাঙনের সৃষ্টি হয়েছে।  হঠাৎ পানি বেড়ে গিয়ে বাঁধের তলদেশ থেকে মাটি সরে যাওয়ায় ২০ মিটার ধসে পড়েছে। দ্রুত  প্রতিরোধে জিও ব্যাগ ফেলতে শুরু করেছি। পানির গভীরতা নির্নয় করে পরিমিত ব্যাগ ফেলানো হবে।

 

উল্লেখ্য যে,উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরের ইসলামপুরে যমুনা নদীতে অস্বাভাবিক ভাবে গত ২৪ ঘণ্টায় ৪০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে তীব্র ঘূর্ণি স্রোতে বাম তীর সংরক্ষণ প্রকল্প বাঁধে ধস দেখা দেয়।


বৃহস্পতিবার  কুলকান্দি হার্ডপয়েন্ট থেকে গুঠাইল হার্ডপয়েন্ট এলাকার মাঝামাঝি স্থানে অন্তত ২০ মিটার অংশে ধস শুরু হয়। মিডিয়াতে খবর প্রকাশ হওয়ার ২৪ঘন্টার মধ্যই পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহন করে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।