জামালপুরে কালবৈশাখী ঝড়ের তান্ডবে ব্যপক ক্ষয়ক্ষতি

জামালপুরে কালবৈশাখী ঝড়ের তান্ডবে ব্যপক ক্ষয়ক্ষতি



 : জামালপুরে কালবৈশাখীর তান্ডবে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে বন্ধ হয়ে পড়েছে বিদ্যুৎ সরবরাহ ও যান চলাচল। শিলা বৃষ্টি ও প্রবল বাতাসে ক্ষতিগ্রস্থ হয়েছে বেশকিছু ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান। নষ্ট হয়ে গেছে বিভিন্ন ফসল ও শাক সবজির ক্ষেত। মঙ্গলবার ভোরে কালবৈশাখী ঝড় এই তান্ডব চালায়।   

কালবৈশাখী ঝড়ের কবলে শহরের আমলাপাড়া এলাকায় প্রধান সড়কের উপর গাছ ও ২টি বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে। এতে বন্ধ হয়ে যায় শহরের প্রধান সড়কে যান চলাচল ও বিদ্যুৎ সরবরাহ। মঙ্গলবার ভোর ৫টায় শুরু হওয়া কালবৈশাখী ঝড় ১৫ মিনিট ধরে এই তান্ডব চালায়। বেলা ১১টার দিকে শহরের অন্যান্য এলাকায় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হলেও আমলাপাড়া ও এর আশপাশের এলাকায় বিকেল পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এছাড়াও জামালপুর সদর উপজেলার শরীফপুর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভোররাতে শরীফপুর ইউনিয়নের বেড়া পাথালিয়া, রঘুনাথপুর, বেপারিপাড়া, শ্রীরামপুর ও গোদাশিমলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে শতাধিক কাচা পাকা ঘর, শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়। ঝড় কবলিত এলাকায় রাস্তার উপর গাছপালা পড়ে যোগাযোগের বিঘœ ঘটছে, বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ। প্রবল বাতাসের সাথে শিলা বৃষ্টি হওয়ার কারণে কৃষকের কাচা, আধা-পাকা ধান, সবজি, লিচু ও আম বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান জানান, পরিস্থিতি স্বাভাবিক করতে প্রশাসন ঝড় কবলিত এলাকায় কাজ করছে। বিভিন্ন দপ্তরের মাধ্যমে ঝড়ের কবলে ক্ষতিগ্রস্থ এলাকার ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা হচ্ছে। পরবর্তীতে ক্ষতিগ্রস্থদের সহায়তা দেয়া হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।