উল্লাপাড়ায় মজুদকৃত সাড়ে ২৬ টন সয়াবিন তৈল জব্দ

উল্লাপাড়ায় মজুদকৃত সাড়ে ২৬ টন সয়াবিন তৈল জব্দ



 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অসাধু ব্যবসায়ীদের কাছ থেকে মজুদকৃত সাড়ে ২৬ টন বোতলজাত ফ্রেশ ও রুপচাঁদা সয়াবিন তৈল জব্দ ও তিন ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

অভিযুক্তরা হলো উল্লাপাড়ার ঘোষগাঁতী পাটবন্দরের ব্যবসায়ী স্বপন দত্ত, অশোক সরকার ও শহিদুল ইসলাম। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা  উজ্জ্বল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।


ভ্রাম্যমান আদালত জানান, উল্লাপাড়ার ঘোষগাঁতী পাটবন্দরে পাইকারী মুদি দোকানদার স্বপন দত্ত তার গোডাউনে সাড়ে ১২ হাজার লিটার রুপচাঁদা ও অশোক সরকারের গোডাউনে ১৪ হাজার লিটার ফ্রেশ সয়াবিন তেল অধিক মুনাফার জন্য মজুদ করেছিল। বিষয়টি সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন ও উল্লাপাড়া সহকারি কমিশনার (ভুমি) ইশরাত জাহানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শনিবার সকাল থেকে সেখানে অভিযান পরিচালনা করেন। আদালত স্বপন দত্তের গোডাউন হতে ১২ হাজার ৫শ লিটার বোতল জাত রুপচাঁদা ও অশোক সরকারের গোডাউন থেকে ১৪ হাজার লিটার মজুদ কৃত ফ্রেশ সয়াবিন তৈল জব্দ করে। পরে আদালত উভয় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা ও শহিদুল ইসলাম নামের অপর ব্যবসায়িকে ৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত সয়াবিন তেল পরবর্তীতে সাধারণ মানুষের মধ্যে বোতলের গায়ের মূল্য দরে বিক্রি করার ঘোষণা দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিচারক ইশরাত জাহান এবং বিক্রিকৃত অর্থ সরকারি কোষাগারে জমা হবে বলে জানান আদালত।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।