সাকিবকে অধিনায়ক হিসেবে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড

সাকিবকে অধিনায়ক হিসেবে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড



: বাংলাদেশ ক্রিকেটে মুমিনুল হকের অধিনায়কত্বের ইতি ঘটছে- এটা এখন অবশ্যম্ভাবী ঘটনা। নেতৃত্ব কাঁধে নিয়ে ব্যাট হাতেও নিজেকে খুঁজে ফিরছেন মুমিনুল।তাকে আর অধিনায়ক হিসেবে চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডও।


বিসিবি সূত্রের খবর- টেস্টে নতুন অধিনায়ক হিসেবে তাদের পছন্দ সাকিব আল হাসান। ইতোমধ্যে তাকে প্রস্তাবও দেওয়া হয়েছে। যদিও তিনি এই ব্যাপারে কিছু জানাননি। তবে মৌন সম্মতি দিয়েছেন। সাকিবের চাওয়া হচ্ছে- মুমিনুল নিজেই নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন।


এই ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এক দফায় মুমিনুলের সঙ্গে কথা বলেছেন। ব্যাটিংয়ে মনোযোগী হবেন নাকি নেতৃত্বও দেবেন- এই ব্যাপারে সিদ্ধান্ত জানতে চেয়েছেন। দল ওয়েস্ট ইন্ডিজে উড়াল দেওয়ার আগেই এই ব্যাপারে সিদ্ধান্ত হবে।


সাকিব অধিনায়ক হলে নেতৃত্বে আসতে পারেন ফর্মে থাকা লিটন দাসও। অনেক দিন ধরেই বাংলাদেশের কোনো ফরম্যাটেই সহ অধিনায়ক নেই। তবে এবার লিটন পেতে পারেন আনুষ্ঠানিক দায়িত্ব। এসব ব্যাপারেই সিদ্ধান্ত হবে আগামী ২ জুনের বোর্ড সভায়।


এর আগে সোমবার বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের কথায় জল্পনা বাড়ে। নেতৃত্বের ভারে ব্যাটিং ফর্ম হারিয়েছেন মুমিনুল- এমন মত দেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, হেড কোচ রাসেল ডমিঙ্গো ও জৈষ্ঠ্যে কোচ নাজমুল আবেদীন ফাহিমও।


সোমবার মুমিনুলের নেতৃত্ব নিয়ে জালাল ইউনুস বলেছেন, ‘এটা সভাপতি সাহেব কিছু দিন আগে পরিস্কার করেছেন। মুমিনুলের সঙ্গে শুধু আমরাই  না, সভাপতি সাহেবও বসবেন। উনি বসেছিলেন, তার সাথে কথা হয়েছে (ম্যাচের দিন)। তার সাথে হয়ত আরেকটু কথা বলা বাকি আছে। উনি দেশের বাইরে বলে এই সময়ে সম্ভব হচ্ছে না। আসার পর বসবেন। ’


‘আমার মনে হয়, হ্যাঁ অধিনায়কত্ব একটা বাড়তি চাপ। অধিনায়ক হয়ে যখন রান করতে পারছে না তখন কারও পরামর্শ চাইতে হয়ত ইতস্তত বোধ করছে। একটা হীনমন্যতা থাকতে পারে। তখন চাপটা বেশি হয়ে যাচ্ছে। এর প্রভাব পড়তে পারে। কোনটা হলে ভালো হয় সে সিদ্ধান্ত নিলে ভালো। ’


অধিনায়ক হিসেবে ১৭টি ম্যাচে মাঠে নেমেছেন মুমিনুল। এই ম্যাচগুলোতে করেছেন ৯১২ রান। তার ৫০ ছোঁয়া ব্যাটিং গড় নেমে এসেছে ৩১.৪৪ এ। মুমিনুলের নেতৃত্বে তিন ম্যাচে জিতেছে বাংলাদেশ, দুই ম্যাচ ড্র আর বাকি ১২ ম্যাচেই হেরেছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।