ইসলামপুরে বন্যার পানি বৃদ্ধি অব্যহত: ২৮ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

ইসলামপুরে বন্যার পানি বৃদ্ধি অব্যহত ২৮ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ



 : টানা বর্ষন আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা, ব্রহ্মপুত্রসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। রবিবার বিকাল পর্যন্ত যমুনার পানি বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ২৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  


টানা বর্ষন আর উজানের নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরের ইসলামপুরে যমুনা, ব্রহ্মপুত্র, জিঞ্জিরামসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনার পানি ১৩ সেন্টিমিটার বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ২৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


এতে করে উপজেলার চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, বেলগাছা ও কুলকান্দি ইউনিয়নে নদী তীরবর্তী নিম্নাঞ্চলগুলোতে বন্যা দেখা দিয়েছে। এসব এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বসতবাড়ি, ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে খুব দ্রুত সময়ের মধ্যে এসব এলাকায় বিশুদ্ধ পানি এবং খাদ্য সংকট দেখা দিবে।


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হাসান জানান- বন্যান পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলা পচ্শিমাঞ্চলের ২৫ বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার জানান- যমুনান তীরবর্তী এলাকার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হলেও বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়নি। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সবধরনের প্রস্তুতি রয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।