রৌমারী স্থলবন্দরে আমদানী রপ্তানী শুরু

রৌমারী স্থলবন্দরে আমাদানী রপ্তানী শুরু
আনলোড করার অপেক্ষায় ভারতীয় পণ্যবাহি ট্রাক



 : ৪০ দিন পর কুড়িগ্রামের রৌমারী উপজেলার চর নতুনবন্দর স্থলবন্দরে পাথর আমদানী শুরু হয়েছে। মঙ্গলবার সাড়ে ১১ টার দিকে আসাম রাজ্যের হাট শিংঙ্গিমারী জেলার মানকার চর শাহপাড়া পাসপোর্ট গেট দিয়ে পাথর ভর্তি কয়েকটি ট্রাক চর নতুনবন্দর স্থলবন্দরে আসে। 

দীর্ঘদিন পর এই বন্দর দিয়ে আমদানী শুরু হওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলছে শ্রমিক ও ব্যবসায়ীরা। ভারত থেকে পাথর আমদানী শুরু হওয়ায় আজ থেকে শ্রমিকের কাজ ও পাথর ভাঙ্গা মেশিনের খটখট শব্দ শুরু হয়েছে। 

চল্লিশ দিন উভয় দেশের প্রশাসনিক জটিলতার কারনে পাথর আমদানী বন্ধ থাকে। এতে কয়েক হাজার নারী-পুরুষ শ্রমিক হতাশায় পড়েন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৮ এপ্রিল প্রশাসনিক জটিলতার কারনে পাথরসহ বিভিন্ন মালামাল আমদানী বন্ধ থাকে। পরে উভয় দেশের কর্তৃপক্ষের মাধ্যমে ও আলোচনা সাপেক্ষে আবারো আমদানী শুরু হয়। অপর দিকে ৪০ দিন আমদানী বন্ধ থাকলেও এই স্থলবন্দর দিয়ে বাংলাদেশি পণ্য নিয়মিত রপ্তানী করা হয়েছে। 

নওদাপাড়া লোড-আনলোড শ্রমিকলীগ সংগঠনের সাধারন সম্পাদক আব্দুস সবুর জানান, অনেক দিন ভারত থেকে পাথর আমদানী বন্ধ থাকায় শতশত নারী ও পুরুষ শ্রমিক হতাশায় ভোগে, পাথর আমদানী শুরু হওয়ায় প্রশাসনসহ বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাই ।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।