বকশীগঞ্জে বজ্রপাত নিরোধক দন্ড স্থাপন ও ত্রাণ বিতরণ

বকশীগঞ্জে বজ্রপাত নিরোধক দন্ড স্থাপন ও ত্রাণ বিতরণ



 : জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের ঘুগরাকান্দি বাজারে বজ্রপাত নিরোধক দন্ড স্থাপন কাজের অগ্রগতি পরিদর্শন করেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব মুনমুন জাহান লিজা। এসময় পিআইও, মেরুরচর ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারসহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, বজ্রপাতের  উচ্চ মাত্রার বিদ্যুৎ প্রবাহ অনেক সময় ৪০০ কিলো অ্যাম্পিয়ার ছাড়িয়ে যায়। এত উচ্চমাত্রার বিদ্যুৎ প্রবহের ফলে তাপমাত্রা ৫০,০০০ ডিগ্রি ফারেনহাইট বা ২৭,৭৬০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাতে পারে। এই প্রচণ্ড উত্তাপে আগুন ধরে যেতে পারে, মানুষসহ জীবজন্তু মারা যেতে পারে। বাড়িঘরের বৈদ্যুতিক সরঞ্জামও বজ্রপাতের ফলে নষ্ট হয়ে যেতে পারে। বজ্রপাত থেকে বাড়ি-ঘর সুরক্ষিত রাখতে যে ব্যবস্থাগুলো নেয়া হয় তার মধ্যে বজ্র নিরোধক দণ্ড অন্যতম।


এছাড়াও বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়নের বন্যা কবলিত বাংগালপাড়া ও কতুবের চর গ্রামে নদী ভাঙনের শিকার পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষে ত্রাণ বিতরণ করা হয়। ইউএনও জনাব মুন মুন জাহান লিজা এসব ত্রাণ বিতরণ করেন।


এ সময় পিআইও জনাব মজনুর রহমান ও সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান জনাব মাহমুদুল অালম বাবু উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।