বকশীগঞ্জে চারা বিক্রির চাহিদা বাড়ায় শনিবার পর্যন্ত চলবে কৃষি মেলা!

S M Ashraful Azom
0
বকশীগঞ্জে চারা বিক্রির চাহিদা বাড়ায় শনিবার পর্যন্ত চলবে কৃষি মেলা!



 : জামালপুরের বকশীগঞ্জে কৃষি মেলায় গাছের চারা বিক্রি ভাল হওয়ায় নার্সারী মালিক ও ক্রেতাদের অনুরোধে মেলার সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। 

উপজেলা কৃষি সম্প্রারণ অধিদপ্তর সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার বিকাল ৫ টা পর্যন্ত মেলার সমাপনী হওয়ার কথা ছিল কিন্তু মেলার দর্শনার্থী ও ক্রেতা বিক্রেতাদের ব্যাপক চাহিদার কারণে মেলায় গাছ বিক্রির সময়সীমা শনিবার পর্যন্ত বৃদ্ধি করা হয়। 

এর আগে ২৬ জুলাই বকশীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়। এই মেলা ২৮ জুলাই শেষ হওয়ার কথা ছিল। এবারের মেলায় ২২ টি স্টল বসানো হয়। দূরদুরান্ত থেকে নার্সারী মালিকরা বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ওষুধী গাছের চারা বিক্রির জন্য মেলায় এনেছেন। 

উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ জানান, কৃষি মেলায় গাছ বিক্রির চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষপ্রেমীরা তাদের পছন্দের গাছের চারা সংগ্রহ করছেন। 

বিশেষ করে স্কুল, কলেজের শিক্ষার্থীরা গাছ ক্রয়ে বেশি ঝুঁকেছেন। পাশাপাশি বিভিন্ন পেশার মানুষ প্রাকৃতিক সৌন্দর্য্য ধরে রাখতে গাছ ক্রয় করছেন। 

তাই গাছ বিক্রির চাহিদা বৃদ্ধি ও ক্রেতা বিক্রেতাদের ব্যাপক উপস্থিতি প্রাণবন্ত হয়ে উঠেছে এবারের কৃষি মেলা। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top