ছয়বার সতর্ক করার পরেও নিম্নমানের খোয়ায় চলছে রাস্তার কাজ

ছয়বার সতর্ক করার পরেও নিম্নমানের খোয়ায় চলছে রাস্তার কাজ



 : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের একটি রাস্তার প্রশ্বস্তকরণ কাজে ব্যাপক অনিয়নের অভিযোগ উঠেছে। সোনামুখী জিসি-ভানুডাঙ্গা জিসি রাস্তাটির নির্মাণকারী মেসার্স এমএ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশনকে নিয়ম মেনে কাজ করতে ছয়বার পত্র দিয়ে সতর্ক করেছে উপজেলা প্রকৌশলী। কিন্তু এরপরেও নিম্নমানের ইটা. খোয়া দিয়ে চলছে রাস্তা প্রশ্বস্তকরণ কাজ। অবশেষে রাস্তার কাজ বন্ধ করে সপ্তমবারের মতো সতর্কীকরণ পত্র দিয়েছে উপজেলা প্রকৌশলী। 


কাজিপুর উপজেলা প্রকৌশলীর অফিসসূত্রে জানা গেছে, আট কোটি টাকা ব্যয়ে সোনামুখী জিসি-ভানুডাঙ্গা জিসি রাস্তাটির প্রশ্বস্তকরণ কাজটি পায় মেসার্স এমএ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রকশন। গত বছরের ২৬ সেপ্টেম্বর এই কাজের উদ্বোধন করা হয়। কিন্তু উদ্বোধনের পর থেকে ওই ঠিকাদার রাস্তাটি নির্মাণে নিম্নমানের সরঞ্জামাদি ব্যবহার করছেন। এ বিষয়ে ঠিকাদারকে বারবার সতর্ক করা হলেও প্রতিবারই ভালো কাজ করার প্রতিশ্রুতি দিয়ে ঘুরে ফিরে তারা একইভাবে নিম্নমানের কাজ করে যাচ্ছে। 


মঙ্গলবার দুপুরে সরেজমিন ওই রাস্তার সোনামুখী পয়েন্টে গিয়ে দেখা গেছে নিম্নমানের ইট, খোয়া ফেলে মেশিন দ্বারা সমান করা হচ্ছে। এসময় মেশিনের চাপে খোয়াগুলো ভেঙ্গে একবারে পোড়ামাটির আকার ধারণ করছে। দেখে মনে হচ্ছেনা যে এখানে খোয়া ব্যবহার করা হয়েছে। এসময় ওই পয়েন্টে কাজের দেখভালকারী উপসহকারী প্রকৌশলী তারিকুল ইসলাম জানান, আমি অন্য সাইডের কাজ দেখতে গেছি।এসে দেখি এসব করছে তারা(ঠিকাদারের লোকজন)।বিষয়টি তৎক্ষনাৎ উপজেলা প্রকৌশলী স্যারকে জানিয়ে ওই কাজ বন্ধ করে দেয়া হয়েছে। 

এসময় সেখানে উপস্থিত ছাত্রলীগ নেতা পবিত্র সাহা জানান, রাস্তার কাজে এতো খারাপ ইটের খোয়া ব্যবহার করছে যে, সামান্য চাপেই খোয়া ভেঙ্গে পোড়ামাটির মতো হয়ে যাচ্ছে। এভাবে রাস্তা হলে সেটি টিকবে না। দ্রুত ব্যবস্থা নেয়া দরকার।

 এবিষয়ে কথা বলতে ঠিকাদার হাবিবুর রহমানকে একাধিকবার ফোন করে পাওয়া যায়নি।

 কাজিপুর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন জানান, এর আগে ওই ঠিকাদারকে ছয়টি পত্রের মাধ্যমে ভালো কাজ করতে সতর্ক করা হয়েছে। আজকে অনিয়মের অভিযোগে ওই রাস্তার কাজ বন্ধ করে দেয়া হয়েছে। শেষবারের মতো ঠিকাদারকে আরেকটি সতর্কীকরণ পত্র প্রদান করা হয়েছে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।