নন্দীগ্রামে জাপার কমিটি ৬ মাস ঝুলে রেখে অনুমোদন

S M Ashraful Azom
0
নন্দীগ্রামে জাপার কমিটি ৬ মাস ঝুলে রেখে অনুমোদন
এ কমিটিতে মেহেদী হাসান মাফু আহবায়ক এবং সাংবাদিক নজরুল ইসলাম দয়া সদস্য সচিব নির্বাচিত



 : বগুড়ার নন্দীগ্রাম উপজেলা জাতীয় পার্টির (এরশাদ) আহবায়ক কমিটি ৬ মাস ঝুলে রাখার পর অনুমোদন দিয়েছে জেলা শাখা। তবে কমিটি অনুমোদন হলেও মেয়াদ উল্লেখ করা হয়নি। 


এ কমিটিতে মেহেদী হাসান মাফু আহবায়ক এবং সাংবাদিক নজরুল ইসলাম দয়া সদস্য সচিব নির্বাচিত হয়েছেন। 


মঙ্গলবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩৫ সদস্যের এ আহবায়ক কমিটি গত ২৯ জুন অনুমোদন করেন জাপার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও বগুড়া জেলা শাখার আহবায়ক শরিফুল ইসলাম জিন্নাহ এমপি। এতে সুপারিশ করেন পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান, বগুড়া জেলা শাখার সদস্য সচিব, সংসদের বিরোধী দলের সাবেক চীফ হুইপ ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর এবং পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহমেদ। 


সুত্রমতে, দীর্ঘদিন ৬ সদস্যের উপজেলা কমিটি দিয়েই চলছিল পার্টির সাংগঠনিক কার্যক্রম। অস্তিত্ব¡ সংকটে থাকা সংগঠনটি এ উপজেলায় দীর্ঘদিন বড় কোনো সভা-সমাবেশ আয়োজন করতে পারেনি। দলটির উপজেলা সভাপতি হাজী নুরুল আমিন বাচ্চু গত ২০২১ সালের ২১ জুলাই ইন্তেকাল করেন। পরে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে নতুন কমিটি গঠনের জন্য মেহেদী হাসান মাফু এবং নজরুল ইসলাম দয়াকে সাংগঠনিক দায়িত্ব দেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহমেদ। নতুন নেতৃত্বে সাংগঠনিক অবস্থান ঘুরে দাঁড়ায়। দলটি প্রায় একযুগ পর ২০২১ সালের নভেম্বর মাসে বর্ধিত সভা সম্পন্ন এবং সক্রিয়ভাবে সাংগঠনিক কার্যক্রম শুরু করে। ওইদিন বর্ধিত সভায় উপস্থিত কেন্দ্রীয় এবং জেলার নেতাদের কাছে উপজেলা জাপার নতুন কমিটি গঠনকল্পে মেহেদী হাসান মাফুকে আহবায়ক এবং নজরুল ইসলাম দয়াকে সদস্য সচিব প্রস্তাব করা হয়। ওই বছরের ১১ ডিসেম্বর চার মাসের জন্য আহবায়ক কমিটি অনুমোদন করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহমেদ। তবে অভ্যন্তরীন কারণে এ কমিটিকে স্বীকৃতি বঞ্চিত করেন জেলা কমিটির আহবায়ক এবং সদস্য সচিব। তাদের অনুমোদন ছাড়াই মাফু-দয়ার নেতৃত্বে চলছিল নন্দীগ্রাম উপজেলার দলীয় কার্যক্রম। এভাবেই কমিটির চার মাসের মেয়াদ শেষ হয়ে যায়। ওই কমিটির নেতারা ঢাকায় দলটির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপির সঙ্গে সাক্ষাৎ করে কেন্দ্রীয় দফতরে কমিটির কাগজ জমা দেন। 


অন্যদিকে উপজেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক আমজাদ হোসেন এবং সাবেক নেতা হাজী আছির উদ্দিন কবিরাজের নেতৃত্বে পাল্টা আরেকটি কমিটি জেলা শাখার নেতাদের কাছে জমা দেওয়ার খবর আসে। এরমাঝে মাফু-দয়ার নেতৃত্বে¡ চলতি ২০২২ সালের ১৭ মার্চ উপজেলার ভাটগ্রাম ইউনিয়ন জাপার ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত হন উপজেলা শাখার প্রস্তাবিত পাল্টা কমিটির নেতা আছির উদ্দিন। সেখানে তিনি ইউনিয়ন কমিটির সভাপতি নির্বাচিত হন। 


এছাড়া এমদাদুল হককে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। 


এরপরেও মাফু-দয়ার কমিটি জেলা শাখার নেতাদের কাছে ৬ মাস ঝুলে থাকে। অবশেষে চলতি বছরের ২৯ জুন মেয়াদ উল্লেখ ছাড়াই আহবায়ক কমিটি অনুমোদন করেন দলটির জেলা শাখার আহবায়ক এবং সদস্য সচিব।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top