রৌমারীতে পল্লী বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট জনজীবন

রৌমারীতে পল্লী বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট জনজীবন



 : কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় পল্লী বিদ্যুতের ভেলকিবাজি ও ঘনঘন লোডশেডিংয়ের কারনে অতিষ্ট হয়ে পড়েছে জনজীবন। গত কয়েক দিনে হঠাৎ করে বিদ্যুতের ঘনঘন লোডশেডিং শুরু হয়েছে। শুধু তাই নয় সন্ধ্যার পর লোডশেডিং শুরু হয়ে গভীর রাত পর্যন্ত প্রায় ৬ থেকে ৮ ঘন্টা বিদ্যুৎ থাকে না। এতে ভাপসা গরমে দুর্বিষহ হয়ে উঠছে জনজীবন। 

রৌমারীবাসিদের জীবনযাত্রা হয়ে উঠেছে অস্বাভাবিক। অস্বাভাবিক ও অসহনীয় লোডশেডিংয়ে রৌমারীর সাধারণ মানুষের নার্ভিশ্বাস উঠেছে। নাকাল হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। আর নিদারুণ এই কষ্ট বর্ণনাতীত। এমন বিদ্যুৎ সংকট এর আগে কখনোও দেখেনি এলাকাবাসি। যতই দিন যাচ্ছে বিদ্যুৎ সংকট ততই বাড়ছ। কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলায় গত কয়েকদিন থেকে চাহিদামত বিদ্যুৎ সরবরাহ করতে পারছেন না জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতি। এতে করে অফিস আদালতের কার্যাক্রম পরিচালনায় চরম স্থবিরতা নেমে এসেছে। জেনারেটর, আইপিএস ও ইউপিএস কোন কিছু দিয়েই অফিস-আদালত, ব্যাংক-বীমা, ব্যবসা-প্রতিষ্ঠান, মসজিদ, দোকানপাট ও বাসাবাড়ি স্বাভাবিক ভাবে চালানো যাচ্ছে না। নষ্ট হচ্ছে বাড়ির ফ্রিজের মাংস, মাছ, শাকসবজি ও বিভিন্ন প্রকার ফরমূলও। দিনে রাতে বিদ্যুতের আসা-যাওয়া চলছে প্রতি ঘন্টায় ঘন্টায়। গ্রামাঞ্চলে মিনিটে মিনিটে লোডশেডিং দিচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি। ভাপসা গরম থেকে পরিত্রাণ পেতে দিনে রাতে হাতপাখা দিয়ে একটু বাতাস নেওয়ার চেষ্টা করছে এখানকার মানুষ। গাছের নিচে ছায়ায় ঘন্টার পর ঘন্টা বসে থাকছে। গরমের কারনে শিশুরাও ঘুমাতে পারছেনা ঠিক মতো। ব্যাহত হচ্ছে শিক্ষার্থীদের পড়াশোনা। রৌমারী এলাকার মুরগী ব্যবসায়ী ফজলুল হক গণমাধ্যমকে বলেন রৌমারীতে এমন বিদ্যুতের লোডশেডিং এর আগে কখনো হয়নি।

বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান বলেন, রোদের প্রচন্ড তাপে কোন মতেই ভালো থাকতে পারছিনা। অপর দিকে ঘনঘন লোডশেডিংয়ের কারনে পল্লী বিদ্যুতের সেবা থেকেও বঞ্চিত হচ্ছি।

পল্লী বিদ্যুৎ জোনাল অফিস,রৌমারী শাখার ডিজিএম মো, মেহেদী মাসুদ জানান, রৌমারী ও রাজিবপুর দুই উপজেলায় দৈনিক বিদ্যুতের মোট চাহিদা রয়েছে ২১ মেঘাওয়াট। কিন্তু আমরা পাচ্ছি ৬/৭ মেঘাওয়াট বিদ্যুৎ। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।