গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী পালিত

 : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ২৯ আগষ্ট বিকেলে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী পালিত



 এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, সহ সভাপতি ফরহাদ আবদুল্লাহ হারুন বাবলু।


গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির কৃষি  ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, সদস্য, ছাকাউল্যাহ ছাকা, ধর্ম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক তারা, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পিয়ারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফরিদুল হক, দপ্তর সম্পাদক ছাইফুল আলম ছাকা, কৃষি বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মোহন, সাদুল্ল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহেল ফারুক, গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী জাকারিয়া ইসলাম জুয়েল, সহ-সভাপতি আলতামাশুল ইসলাম শিল্পী, সহ সভাপতি অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম বিরুসহ জেলা ও উপজেলার আরো নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


এর আগে একটি বিশাল র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


বক্তারা, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে বাংলাদেশ সেনাবাহিনীর একদল সদস্যর সামরিক অভ্যুত্থানের কথা তুলে ধরেন। তারা ধানমন্ডির ৩২ নম্বরে নৃশংস হত্যাকান্ডের শোককে শক্তিতে পরিণত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রায় সকল নেতা-কর্মীদের সক্রিয় ভাবে অংশ নেওয়ার আহবান জানান।


বক্তারা- ১৯৭৫ এর সেই কাল রাতে ঘাতকের হাতে নিহত বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুননেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্ণেল জামিল, সেনা সদস্য সৈয়দ মাহবুবুল হক, প্রায় একই সময়ে ঘাতকরা বঙ্গবন্ধুর ভাগ্নে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মণির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মণি, তাঁর অন্ত:সত্তা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াতের বাসায় হামলা করে সেরনিয়াবাত ও তার কন্যা বেবী, পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত বাবু, আবদুর রব সেরনিয়াবাতের বড় ভাইয়ের ছেলে  সজীব সেরনিয়াবাত এবং এক আত্মীয় বেন্টু খানসহ সকল শহীদদের শোক ও শ্রদ্ধায় স্মরণকরে। শেষে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।