মেলান্দহে অতিরিক্ত ভাড়া এবং যাত্রী হয়রানি বন্ধে মোবাইল কোর্ট

 : জামালপুরের মেলান্দহে ব্যাটারি চালিত ইজিবাইক ও সিএনজি চালিত অটোরিকশা চালকদের কাছে যাত্রী হয়রানি এবং অযৌক্তিক অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে বেশ কিছু গাড়ি জব্দসহ জরিমানা আদায় করেছে। 

মেলান্দহে অতিরিক্ত ভাড়া এবং যাত্রী হয়রানি বন্ধে মোবাইল কোর্ট



 ৩০ আগস্ট মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে এই অভিযান পরিচালনা করেন ইউএনও-নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম মিঞা। যাত্রীদের অভিযোগ, ইজিবাইকে দু’শ গজ রাস্তা গেলেও অযৌক্তিক ১০ টাকা ভাড়া আদায় করা হচ্ছে। ৫ টাকার ভাড়া ১০ টাকা, ২০ টাকার ভাড়া ৪০/৫০ হারে আদায় করা হচ্ছে। 


এ নিয়ে যাত্রীরা চালকদের কাছে নাজেহালসহ প্রতিনিয়ত বিশৃঙ্খলা হচ্ছে। 


এ বিষয়ে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞা জানান, জ্বালানি তেলের দাম বাড়লেও ব্যাটারি চালিত বা ইজিবাইক বা সিএনজির ভাড়া বৃদ্ধির কোন কারণ নেই। প্রাথমিকভাবে জনস্বার্থে চালকদের সতর্ক করতেই এই অভিযান পরিচালনা করা হয়।


উল্লেখ্য, শৃঙ্খলা অটুট রাখতে উপজেলা প্রশাসনের এই উদ্যোগের বিপক্ষে একটি মহল কলকাটি নাড়ছে। এতেই শেষনয়, বছরের বছর ধরে মালিক সমিতি-জিপি এবং শ্রমিক কল্যাণের নামে অটো এবং সিএনজি চালকদের কষ্টার্জিত টাকা বিভিন্ন চাঁদার নামে হাতিয়ে নিচ্ছে। অথচ এই টাকা শ্রমিকদের কল্যাণে ব্যায় করা হয় না। এমনকি এই টাকার কোন হদিসও পাওয়া যায় না। চালকরা রাস্তায় বিভিন্ন অজুহাতে চাঁদা আদায় বন্ধের দাবি করেছেন। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।