জামালপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হতে আগ্রহী আ.লীগের ৮নেতা

: গত ২৩ আগষ্ট নির্বাচন কমিশন তিন পার্বত্য জেলা বাদ দিয়ে ৬১ জেলা পরিষদে ভোটের তফসিল ঘোষণা করে। দ্বিতীয় জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর জামালপুরে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নেমেছেন জেলা আওয়ামী লীগের আট নেতা।

জামালপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হতে আগ্রহী আ.লীগের ৮নেতা



 আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠেয় এই নির্বাচনে কারা প্রার্থী হচ্ছেন তা নিয়ে এরই মধ্যে আওয়ামী লীগ ও স্থানীয় সরকার প্রতিনিধিদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। তবে বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী বা বামদলগুলোর তেমন কোনো আলোচনা চোখে পড়েনি।


আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কেউ কেউ ইতোমধ্যেই ভোটারদের কাছে যাচ্ছেন এবং ভোট প্রার্থনা করতে শুরু করেছেন। অনেকেই মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ রাখছেন ভোটারদের সঙ্গে।


এবারের নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী আট নেতা হচ্ছেন- জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচ আর জাহিদ আনোয়ার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমান উল্লাহ আকাশ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক আশরাফ হোসেন তরফদার ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মীর শরীফ হাসান লেনিন।


এর বাইরে আওয়ামী লীগের আরও দু-একজন নেতা দলীয় মনোনয়ন চাইতে পারেন বলে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে। এছাড়া জেলা পরিষদের সাত সাধারণ সদস্য এবং সংরক্ষিত তিন নারী সদস্য পদের সম্ভাব্য প্রার্থীরাও মাঠে নেমেছেন।


জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ জেলা আইনজীবী সমিতির একাধিকবার সভাপতি ছিলেন। জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন চাইবেন জানিয়ে তিনি বলেন, “দল মনোনয়ন দিলে নির্বাচন করব।”


সম্ভাব্য প্রার্থীদের মধ্যে বর্তমান প্রশাসক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী গতবার দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে ভোট করে জয়ী হয়েছিলেন। নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচ আর জাহিদ আনোয়ারকে পরাজিত করেছিলেন।


জামালপুর জেলা পরিষদ নির্বাচনে ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট দেবেন। নির্বাচনে ভোটার সংখ্যা ৯৯৮।


তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।