মেলান্দহে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন

 : জামালপুরের মেলান্দহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় জামাত-বিএনপি’র সন্তানদের ছাত্র লীগের কমিটিতে সম্পৃক্ত করার প্রতিবাদে মানবন্ধন করেছে কমিটির একাংশ।

মেলান্দহে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন



 ১৪ সেপ্টেম্বর দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানবন্ধন করা হয়।


মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন-শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বতর্মান কমিটির যুগ্ম আহŸায়ক ফকির এহেসানুল ইরফান, নুরে জান্নাত,  মুতাফিজুর রহমান সোহাগ, হাসান মাহমুদ লালন, অভিমান সরকার, সদস্য  কাওসার আহম্মেদ সূকর্ণ প্রমুখ।


ছাত্রলীগ কমিটির একাংশের অভিযোগ, এই বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক কাওসার আহমেদ স্বাধীনের পিতা আনোয়ার হোসেন মাষ্টার জামালপুর সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের একজন চিহ্নিত এবং নেতৃস্থানীয় বিএনপির লোক। অপরদিকে যুগ্ম আহবায়ক এবং সদস্যদের মধ্যে ছাত্রদল এবং তামিরুল মিল্লাত মাদ্রাসায় সক্রিয় শিবিরের সাথে সম্পৃক্ত ছিলেন। তারা এই কমিটির পরিবর্তন চান।


বর্তমান কমিটির আহবায়ক কাওসার আহমেদ স্বাধীন এবং যুগ্ম আহবায়ক তাইফুল ইসলাম পলাশ জানান-তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। বরংক মানবন্ধনকারিদের অনেকেই জামাত-বিএনপি’র পরিবারের।


উল্লেখ্য, ৩১ জুলাই/২০২২ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্রচার্য স্বাক্ষরিত এই কমিটির অনুমোদন দেয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টান টান উত্তেজনা বিরাজ করছে। এর আগে বিশ্ববিদ্যালয়টি ফিশারিজ কলেজ থাকাবস্থায় ছাত্রলীগের কর্মকান্ডের সাথে জড়িতরাই পদ বঞ্চিত হলে এ পরিস্থিতির সৃষ্টি হয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।