রৌমারীর উপজেলা মোড়-ফলুয়ার চর রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন

 : কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার উপজেলা মোড় থেকে গুরত্বপূর্ণ সড়ক রৌমারী টু ফলুয়ার চর ভায়া মদাব্যাপারী ঘাট পর্যন্ত রাস্তাটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

রৌমারীর উপজেলা মোড়-ফলুয়ার চর রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন



 বুধবার দুপুরের দিকে উপজেলা পরিষদ মোড়ে এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. জাকির হোসেন এমপি। 


এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি (ভার:), উপজেলা নির্বাহী অফিসার মো. পূবন আখতার, উপজেলা প্রকৌশলী যোবায়েদ হোসেন, সহকারী প্রকৗশলী মেজবাউল ইসলাম, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ। রাস্তাটির মেরামতের ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে ৯ কোটি টাকা। চারটি প্যাকেজে কাজটি সম্পন্ন করা হবে। বাস্তবায়নে স্থানীয় সরকার প্রকৌশল।


উল্লে¬খ্য যে, রৌমারী উপজেলার ফলুয়ার চর নৌঘাট পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার রাস্তা সংস্কার না হওয়ায় হাজার হাজার মানুষের চরম দূর্ভোগের সৃষ্টি হয়েছে। খানাখন্দ থাকায় যানবাহন চলাচলের ব্যাহত হচ্ছে। 


প্রতিনিয়তে দূর্ঘটনার শিকার হচ্ছে পথচারিরা। দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কার না করায় রৌমারী উপজেলা মোড় থেকে ব্রহ্মপুত্র নদ সংলগ্ন ফলুয়ারচর নৌঘাট পর্যন্ত সম্পর্ণ রাস্তাাটি খানাখন্দের সৃষ্টি হয়। রাস্তাটি কুটিরচর স্কুল এন্ড কলেজ পর্যন্ত পাকা থাকলেও শতশত বালু ভর্তি ট্রাক্টর যাতায়াতে রাস্তটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। প্র্রস্ত কম থাকায় গত বছর সংস্কারের কথা বলে উপজেলা প্রশাসনের উদ্যোগে দুপাশের বসতবাড়ি ভেঙ্গে দেওয়া হয়। পরে রাস্তাটির বরাদ্দ হওয়ায় এলাকাবাসির মাঝে হাসি ফুটেছে। তাদের দাবী রাস্তাটি দ্রæত সংস্কার করা হলে হাজার হাজার মানুষের দূর্ভোগ কমবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।