নতুনধারার রাজনীতিতে যোগ দিলে পাবেন বই উপহার

: বাংলাদেশের রাজনীতিতে ২০১২ সালের ৩০ ডিসেম্বর আতœপ্রকাশকারী রাজনৈতিক প্লাটফর্ম নতুনধারা বাংলাদেশ এনডিবি বই  উপহার দিয়ে নেতাকর্মী সংগ্রহ অভিযান শুরু করেছে।

নতুনধারার রাজনীতিতে যোগ দিলে পাবেন বই উপহার



 ৬ সেপ্টেম্বর নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানিয়েছেন, তথাকথিত বড় দলগুলো লুটতরাজের মধ্য দিয়ে অতিষ্ট করে তুলেছে ছাত্র-যুব-জনতাকে। খুন-গুম-সন্ত্রাস-নৈরাজ্য-দ্রব্যমূল্য বৃদ্ধি-দারিদ্র-বেকরাত্বর মধ্য দিয়ে অনেক কষ্টের মধ্যে দিন যাপন করছে মানুষ। সেই পরিস্থিতিতে অন্যান্য রাজনৈতিক প্লাটফর্মগুলোর মত চাঁদাবাজী, টেন্ডারবাজী, সন্ত্রাস-নৈরাজ্য-গলবাজী-ধর্ম-স্বাধীনতা ব্যবসার লাইসেন্স বা টাকা-বিরিয়ানির প্যাকেটের বিনিময়ে রাজনীতিতে জনগণকে সম্পৃক্ত না করে নতুনধারা বই উপহারের মধ্য দিয়ে আমজনতাকে ঐক্যবদ্ধ করার উদ্যেগ নিয়েছে। যারা বইয়ের কদর বুঝবে, তারাই নতুনধারার রাজনীতিকে বুকে টেনে নিবে। আমরা আগামী ৭ দিনের মধ্যে নতুনধারার রাজনীতিতে আগ্রহী ৭ হাজার নেতাকর্মীকে এই বই উপহার দিয়ে আমাদের কার্যক্রমকে গতিশীল করতে এই উদ্যেগ নিয়েছি।


৬ সেপ্টেম্বর প্রেরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা,ভাইস চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানার কাছ থেকে ৬-১৪ সেপ্টেম্বর পর্যন্ত নতুন সদস্য ফরম পূরণ করে বই সংগ্রহ করতে পারবেন। অনলাইনেও সদস্য হওয়া যাবে নতুনধারার রাজনীতির  প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদীর FB ভেরিফায়েড পেইজ- Momin Mahadi তে নাম-ঠিকানা-জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর লিখে ইনবক্স করে। এ বিষয়ে মোমিন মেহেদী আরো বলেন, নির্মমতার রাজনীতিতে জনগণ মুক্তি চায়; কিন্তু তারা নতুনধারার মত স্বচ্ছ রাজনৈতিক প্লাটফর্মের খোঁজ না পেয়ে ডান-বাম-বি-টিম, সি-টিম বা বিভিন্ন ভাইরাল নেতাদের দ্বারস্থ হয়ে প্রতারিত হচ্ছে। ছাত্র-যুব-জনতাকে  আলোর রাজনীতি, ভালোর রাজনীতির দিকে আহবান জানাতে একজন সৃজনশীল রাজনৈতিক কর্মী হিসেবে আমরা এমন ভিন্নধর্মী  উদ্যোগ নিয়েছি। উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে জাতীয় প্রেসক্লাবের সামনে ৭ দিন বাড়ি ভাড়া সমস্যার সমাধান, নিন্মবিত্তদের সহায়তার দাবিতে অনশন করেছিলেন নতুনধারার রাজনীতিকগণ। প্রায় ৫ লক্ষ মানুষকে খাবার ও খাদ্য সামগ্রী প্রদান করেও নতুনধারার রাজনীতিকেরা জনগণের পাশে ছিলেন। এছাড়াও প্রতিটি ন্যায্য দাবি আদায়ে আন্দোলনে সোচ্চার নতুনধারা বাংলাদেশ এনডিবি ২০১৭ সালে নির্বাচন কমিশনে নিবন্ধনের আবেদন করে। ৩৩% নারী নেতৃত্ব না থাকার কারণ দেখিয়ে নতুনধারাকে নিবন্ধন থেকে বঞ্চিত করলেও এবার বেঁধে দেয়া ২৯ অক্টোবরের মধ্যে আবারো আবেদনের প্রস্তুতি নিচ্ছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।