বড় স্ক্রিনের টিভিতে বাসায় বসেই জমজমাট বিনোদন

: ঘরে বসে পরিবারের সকল সদস্য কিংবা বন্ধুদের সাথে টেলিভিশনে উত্তেজনায় ঠাসা ও শ্বাসরুদ্ধকর ম্যাচ উপভোগের জুড়ি মেলা ভার! আর এটা যদি হয় বিশ্বকাপ ফুটবল বা ক্রিকেটের মতো বড় কোন আসর তাহলে তো আর কোন কথাই নেই।

বড় স্ক্রিনের টিভিতে বাসায় বসেই জমজমাট বিনোদন



 এ ধরনের বড় উপলক্ষে অনেকেই খেলা উপভোগের জন্য বাসায় নতুন টিভি কেনার কথা চিন্তা করেন। বর্তমানে বড় স্ক্রিন সহ হাই রেজ্যুলেশন ও অত্যাধুনিক ফিচারের টেলিভিশনগুলো ক্রেতাদের মাঝে বিপুল চাহিদা তৈরি করেছে। আসন্ন বিশ্বকাপ ফুটবল ও পুরুষদের আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ উপভোগের জন্য দেশের বাজারে বড় স্ক্রিনের টিভির চাহিদা বাড়ছে। তবে, বড় স্ক্রিনের টেলিভিশন ক্রয়ে অনেকেই বাজেটের কথা চিন্তা করে পিছিয়ে যান।

বেশি বাজেটে বড় স্ক্রিনের টিভি কেনো কিনবেন? 

প্রথমত, শ্বাসরূদ্ধকর ও উত্তেজনায় ঠাসা খেলা কিংবা মুভি উপভোগের সময় আমরা কন্টেন্টের সাথে পুরোপুরি এর সাথে মিশে যেতে চাই। মূলত, স্টেডিয়ামে বসেই আমরা খেলা উপভোগ করছি এ ধরনের একটি অনুভূতি আমাদের প্রত্যাশা।  বাসার আকৃতি বিবেচনায় বড় স্ক্রিনের টেলিভিশন আপনাকে এমন অনুভূতি প্রদান করবে; যেনো মনে হবে আপনি স্টেডিয়ামে বসে টান টান উত্তেজনাপূর্ণ কোন ফুটবল ম্যাচ (খেলা) বা অন্য কোন খেলা ( ক্রিকেট, টেনিস প্রভৃতি) উপভোগ করছেন।       

বড় স্ক্রিনের টেলিভিশনের কথা আসলেই রেজ্যুলেশনের বিষয়টি সামনে চলে আসে। বর্তমানে বড় স্ক্রিনের টেলিভিশনে তিনটি রেজ্যুলেশন রয়েছে- ১০৮০পি, ফোরকে ও এইটকে। স্যামসাংয়ের কিউএলইডি এইটকে আল্ট্রা-হাই রেজ্যুলেশন এর মতো টিভিগুলোর স্ক্রিনে ৩৩ মিলিয়ন পিক্সেল ব্যবহার করা হয়েছে। এ ধরনের হাই রেজ্যুলেশন বড় স্ক্রিনের টিভিতে দর্শকদের উচ্চ গুণগত মান সম্পন্ন ছবি উপভোগের বিষয়টি নিশ্চিত করে।    

এছাড়াও, অনেকেই পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে টেলিভিশনে খেলা কিংবা কনটেন্ট উপভোগ করতে ভালোবাসেন। তাদের জন্য বড় স্ক্রিনের টেলিভিশন বেশ উপযোগী। বড় স্ক্রিনের টিভিতে সবাই একসাথে খেলা কিংবা মুভি দেখতে পারেন; এ সময় বাসার ভেতরে অন্যরকম এক আবহ তৈরি হয়। বর্তমানে অনেক টেলিভিশন ব্র্যান্ড ফোরকে ইউএইচডি প্রযুক্তি ব্যবহার করছে; এর ফলে স্ক্রিনের আকারের কারণে একজন দর্শক টেলিভিশনের স্ক্রিন থেকে যতটা দূরত্বেই বসে থাকুক না কেন তিনি স্পষ্ট ও  গুণগত মানের ছবি উপভোগ করতে পারবেন। বড় স্ক্রিনের টেলিভিশনে বাসার সবাই স্ক্রিনে খেলা সহ কনটেন্ট উপভোগ করতে পারবেন, যা সবাইকে পুরোপুরিভাবে ভিন্নধর্মী অভিজ্ঞতা প্রদান করবে।   

এক সময় ধারণা করা হতো বড় স্ক্রিনের টিভির জন্য অনেক জায়গা প্রয়োজন। তবে, বর্তমান সময়ের স্মার্ট এলইডি টিভিগুলো সেট (স্থাপন) করার ক্ষেত্রে আগের মডেলের টিভিগুলোর চেয়ে কম জায়গার প্রয়োজন হয়। বর্তমানে নতুন মডেলের টিভিগুলোতে ব্যবহৃত বেজেল (স্ক্রিনের চারদিকে ব্যবহৃত প্লাস্টিক কিংবা মেটাল ফ্রেম) অধিকাংশ ক্ষেত্রেই দৃশ্যমান না। এ টিভিগুলো পাতলা ও হালকা, যার ফলে টিভিগুলো সহজেই দেয়ালে সেট (স্থাপন) করা  যায় এবং এতে করে এর জন্য বাসায় কোন বাড়তি জায়গা ব্যবহারের প্রয়োজন হয় না। তবে, গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, স্যামসাং এর মতো ব্র্যান্ডগুলো সাম্প্রতিক সময়ে টিভি ডিজাইনের ক্ষেত্রে বিভিন্ন ধরনের উদ্ভাবন নিয়ে এসেছে। 

বিভিন্ন বিষয় বিবেচনায় বড় আকারের টিভিই একজন ক্রেতার জন্য বেশ উপযোগী। বড় স্ক্রিনের টিভিতে উপভোগ্য উপায়ে বাসার সবার সাথে খেলা ও কনটেন্ট উপভোগ করা যায়। পাশাপাশি টিভির ডিজাইন স্লিম হলে এটি বাসার যে কোন স্থানে খুব সহজেই সেট ( স্থাপন) করা যায়। এ বিষয়গুলো বিবেচনায় নিয়ে একটি বিষয় স্পষ্ট যে, অনেকেই টেলিভিশন কেনার ক্ষেত্রে স্ক্রিন সাইজকে (আকার) প্রাধান্য দিয়ে থাকেন। বাংলাদেশে বিশাল স্ক্রিনের টিভি’র বিপুল চাহিদার কথা বিবেচনা করে স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিকস সম্প্রতি ’বিগার সাইজ, বিগার অফার’ শীর্ষক একটি এক্সক্লুসিভ ক্যাম্পেইন চালু করেছে। এ ক্যাম্পেইন চলাকালীন সময়ে অনেক ক্রেতাই বিশ্বের ১ নম্বর ক্রিস্টাল ফোরকে ইউএইচডি টেলিভিশন ক্রয় করতে পারবেন, যা তাদের টেলিশন দেখার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। পাশাপাশি, টেলিভিশন ক্রয়ে ক্রেতারা অফিশিয়াল স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিকস আউটলেট থেকে ছাড় সুবিধাও উপভোগ করবেন। 

তাই, পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ ও বিশ্বকাপ ফুটবল বড় স্ক্রিনের টিভিতে উপভোগের জন্য দেরি না করে নিকটস্থ অফিশিয়াল স্যামসাং স্টোর কিংবা অনলাইনে অর্ডার করে বাসায় নিয়ে আসুন বড় স্ক্রিনের স্যামসাং টেলিভিশন।   



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।