জামালপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০২২ পালিত

🕧Published on:

 : “দূর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শোভাযাত্রা, আলোচনা ও দূর্যোগ প্রশমন মহড়া আয়োজন করা হয়। 

জামালপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০২২ পালিত



 আজ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন। 

শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হযরত শাহাজামাল (র:) উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে অগ্নিকান্ড ও ভ‚মিকম্প বিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্র্রাবস্তী রায়। এছাড়াও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, উন্নয়ন সংঘের পরিচালক জাহাঙ্গীর সেলিমসহ অন্যান্যরা। 

এ সময় বক্তারা বলেন, দুর্যোগে আতঙ্কিত না হয়ে সাহসিকতার সাথে দুর্যোগ মোকাবেলা করতে হবে। প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে খুব সহজেই কৌশল অবলম্বন করে দুর্যোগ মোকাবেলা করার আহŸান জানানো হয়। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দুর্যোগ প্রতিরোধে সচেতনতামূলক মহড়া প্রদর্শন করে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।