ফ্রেম টিভি: শিল্প ও আধুনিকতার সাথে প্রয়োজনের সমন্বয়

: আধুনিক সময়ে মানুষের জীবনের প্রয়োজনীয় অ্যাপ্লায়েন্সে পরিণত হয়েছে টেলিভিশন। পাশাপাশি, মানুষের চাহিদার সাথে পাল্লা দিয়ে টিভিরও ডিজাইন ও প্রযুক্তিও যুগোপযোগী করা হচ্ছে। নিত্যনতুন ডিজাইন ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে মানুষের শিল্পরুচির সাথে সামঞ্জস্য রেখে টিভিতে যুক্ত করা হচ্ছে আধুনিক সব ফিচার। এখানে আমরা এমনই কিছু অত্যাধুনিক ফিচার নিয়ে কথা বলবো।

ফ্রেম টিভি শিল্প ও আধুনিকতার সাথে প্রয়োজনের সমন্বয়



 টিভির স্ক্রিন আরও স্বচ্ছ ও ঝকঝকে করে তুলতে এবং টিভি দেখার ক্ষেত্রে দর্শকদের আরামদায়ক অনুভূতি দিতে ব্যবহার করা হচ্ছে ম্যাট ডিসপ্লে। এ ধরণের ডিসপ্লেতে টিভি দেখার অনুভূতি দুর্দান্ত। 

ফ্রেম টিভি আকারে স্লিম হয়, দেয়ালের সাথে আটকে থাকে। ফলে এই টিভির জন্য ঘরের আলাদা কোনো জায়গা নষ্ট হয় না। আবার এ ধরণের টিভি পরিষ্কার করাও তুলনামূলক সহজ। পাশাপাশি স্লিম হওয়ার কারণে এই টিভি ঘরের যেকোনো কোণ থেকে দেখা যায়। 

স্লিম টিভির উপযোগী আধুনিক বিভিন্ন ডিজাইনের ফ্রেমও পাওয়া যাচ্ছে এখন। ঘর বা দেয়ালের ডিজাইনের সাথে মানানসই এমন সব ফ্রেম ডিজাইন করা হচ্ছে টিভির জন্য। পাশাপাশি স্লিম ফ্রেম টিভিগুলোতে উচ্চতা ঠিক করা যায় এমন স্ট্যান্ড থাকে। এতে করে নিজের পছন্দ মতো উচ্চতায় টিভি স্থাপন করা যায়। 

নানান সাইজের স্লিম টিভির সঙ্গে এখন পাওয়া যাচ্ছে কাস্টমাইজ করা বিভিন্ন রঙের ফ্রেম। এসব ফ্রেমে ম্যাগনেটিক বেজেল থাকে, ফলে টিভির সাথে খুব সহজেই এটিকে আটকে রাখা যায়। বাহারি ধরণের রঙের ভ্যারিয়েশন থাকায় দেয়ালের রঙের সাথে মিলিয়ে বা নিজের রুচি-পছন্দের ওপর নির্ভর করে যে কোনো ফ্রেম পছন্দ করতে পারেন ব্যবহারকারীরা। এসব কাস্টমাইজ করা ফ্রেমের কারণে টিভির সৌন্দর্য বেড়ে যায় বহুগুণে। আবার দর্শক তার পছন্দের রঙে টিভিকে সাজিয়েও নিতে পারেন। 

বাসাবাড়িতে হয়ত আমরা সবসময় টিভি ছেড়ে রাখি না। ফলে টিভি যখন বন্ধ থাকে তখন দেয়ালের ওইদিকটি কোনো কাজেই লাগে না। কখনও কখনও বাকি দেয়ালগুলোতে থাকা আর্ট বা অন্যান্য শিল্পকর্মের জন্য টিভির পাশের দেয়ালকে একদম আলাদা মনে হতে পারে। এই পরিস্থিতি থেকে ব্যবহারকারীকে স্বস্তি এনে দিতে স্লিম ফ্রেম টিভিগুলোতে আর্ট মোড ব্যবহার করা হচ্ছে। ফলে টিভি যখন বন্ধ থাকবে তখন টিভির স্ক্রিনে বিখ্যাত শিল্পগুলো প্রদর্শিত হতে থাকবে। এতে করে মনে হবে দেয়ালের ওই জায়গায় আসলে কোনো শিল্পকর্ম রাখা আছে। 

টিভি স্ক্রিনের আর্টমোডের কারণে দেয়ালের ওই অংশটিকে বাকি দেয়াল থেকে আলাদা মনে হবে না, আবার তা ব্যবহারকারীদের জন্য অন্যরকম একটি ভালোলাগার অনুভূতি তৈরি করবে। আর্ট মোড, কাস্টমাইজেবল ফ্রেম ও ম্যাট ডিসপ্লের কারণে টিভির সৌন্দর্য বেড়ে যাবে বহুগুণে। সময়ের সাথে সাথে টিভিতে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করায় জীবন হচ্ছে সহজ, আবার ডিজাইনের বিশেষত্বের কারণে ঘরের সৌন্দর্যও বাড়িয়ে তুলছে টিভি। এ যেন শিল্প ও আধুনিকতার সাথে প্রয়োজনের সমন্বয়। 

আর এই সবগুলো ফিচার পাওয়া যাচ্ছে স্যামসাংয়ের ফ্রেম টেলিভিশনে। এই ফ্রেম টিভিতে রয়েছে ম্যাট ডিসপ্লে, যা এই টিভির ব্যবহারকারীদের দেবে দুর্দান্ত অনুভূতি। এটির আধুনিক ফ্রেম ডিজাইন খুব সহজেই আপনার দেয়ালের সাথে খাপ খেয়ে যাবে। আবার এটির কাস্টমাইজেবল ফ্রেম যে কারও পছন্দের দেয়ালের রঙের সাথে মিশে যাবে। সবশেষে টিভির আর্ট মোডের কারণে বন্ধ অবস্থায় টিভিটিকেই মনে হবে কোনো শিল্পকর্ম। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।