মানব সেবার মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি অণ্বেষণ করতে হবে

: পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী ﷺ উদযাপন, যুগের রাবেয়া বসরী, মরহুমা আলহাজ্বা সৈয়্যদা জাহানারা বেগমের ইসালে সাওয়াব ও সৈয়্যদ ওয়ালিয়র রহমান হাসনাইনের জন্মবার্ষিকী উপলক্ষে এতিমদের মাঝে খাবার বিতরণ, চোখে ছানি পড়া ও নেত্রনালী বন্ধ রোগী বাছাইকরণ,  বিনামূল্যে চক্ষু সেবা , বিনামূল্যে খৎনা মেডিসিন সহ, ফ্রি মেডিসিন প্রদান ও মা-শিশু রোগের অভিজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা সেবা প্রদান মহীয়সী আলহাজ্বা সৈয়্যদা জাহানারা বেগম (রহঃ) স্মৃতি ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় মঙ্গলবার সকাল ১০ টা হতে মসজিদ-এ রহমানিয়া গাউসিয়া প্রাঙ্গণ, শীতলঝর্ণা আ/এ, অক্সিজেন, বায়েজিদ, চট্টগ্রামে সম্পন্ন হয়েছে।

মানব সেবার মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি অণ্বেষণ করতে হবে



 এতে অনুষ্টান উদ্ভোধন করে মুনাজাত পরিচালনা করেন- জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা, চট্টগ্রামের সিনিয়র আরবি প্রভাষক আল্লামা হাফেয সৈয়দ আজিজুর রহমান আলকাদেরী।

আরো উপস্থিত ছিলেন- আযহারী সাইবার টীম বাংলাদেশের প্রতিষ্টাতা সৈয়দ মুহাম্মদ হাসান আল-আযহারী, ভাটিয়ারী হযরত হেসাইন শাহ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আহমদ রেজা কাদেরী, গাউসিয়া কমিটি বায়েজদি মানবিক টীম লিডার সাইফুল করিম বাপ্পা, আমিনুল ইসলাম আরফাত সহ গাউসিয়া কমিটি বায়েজদিের বিভিন্ন শাখা, ওয়ার্ড ও ইউনিটের কর্মকর্তা, সদস্যবৃন্দ।

চিকিৎসা ক্যাম্পে ১৭ জনকে ফ্রি খৎনা, ৬১ জন কে চক্ষু সেবা ও ২১ জনকে ফ্রি মেডিসিন প্রদান করা হয়।


এই উপলক্ষে বাদ আসর হতে খতমে কুরআন মাজীদ, বাদ মাগরিব হতে খতমে গাউসিয়া শরীফ, প্রিয়নবীর নুরানী জীবনির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। তকরির পেশ করে সার্দান ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিস বিভাগের বিভাগীয় প্রধান মাওলানা সৈয়্যদ জালাল উদ্দিন আযহারী, মাওলানা সৈয়দ আখতার হোসাইন, মাওলানা সৈয়দ মনির উদ্দিন আলকাদেরী।


মিলাদ-কিয়াম দোয়া -মুনাজাত শেষে মুসল্লীগণ তাবারুক গ্রহন করেন এবং পরিশেষে প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্বের সমগ্র মুসলমানদের কল্যাণ ও মুক্তি কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা, চট্টগ্রামের সিনিয়র আরবি প্রভাষক আল্লামা হাফেয সৈয়দ আজিজুর রহমান আলকাদেরী। (মু,জি,আ)। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।