রৌমারীতে মামলা করে বাড়ি ছাড়া হয়েছে একটি পরিবার

 : জমিজমা সংক্রান্ত জের ধরে মামল করায় গত ১ মাস থেকে বাড়ি ছাড়া হয়েছেন একটি পরিবার। পালিয়ে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকায়। এ ঘটনায় রৌমারী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

রৌমারীতে মামলা করে বাড়ি ছাড়া হয়েছে একটি পরিবার



 কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের উত্তর টাপুরচর গ্রামের ঘটনা এটি। 

এলাকাবাসি ও অভিযোগ সুত্রে জানা গেছে, বাহাদুর আলীর ছেলে নওয়াব আলী ও তার স্ত্রী কদভানু ৩২ বছর আগে বোন ও যেঠার কাছ থেকে পৈত্রিক সম্পত্তির অংশসহ ৩০ শতাংস জমি ক্রয় করেন। পূর্ব মালিক একই গ্রামের জকিম উদ্দিনের ছেলে আবুল কাশেম ওই জমিটি তার দাবী করে দখল করার জন্য উঠেপড়ে লাগে। গত ৯ সেপ্টেবর সকালের দিকে আবুল কাশেমগং ভাড়াটিয়া লোকজন লাঠিসোঠা ও দেশিয় ধারালো অস্ত্র নিয়ে নওয়াব আলীর বাড়িতে হামলা করে। প্রাণের ভয়ে নওয়াব আলীগং বাড়ি ছেড়ে পালিয়ে যায়। ফাকাঁ বাড়ি পেয়ে প্রতিপক্ষ কাশেম বাঁশঝাড় ও জমি দখল করে নেয় এবং বেড়া দিয়ে ঘিরে নেয়। পরে নওয়াব আলী বাদী হয়ে ১০ অক্টোবর কুড়িগ্রাম বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭ ধারা একটি মামলা দায়ের করেন। মামলাকে তোয়াক্কা না করে বিবাদীপক্ষ কাশেম আরোও ক্ষিপ্ত হয়ে নওয়াব আলীর পরিবারকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয় এবং ওই বাড়িতে উঠতে বাধা দিচ্ছেন। এছাড়াও  বিভিন্ন ভাবে নির্যাতিত পরিবারকে ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। এঘটনায় নওয়াব আলী বাদী হয়ে রৌমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন। এর আগে জমি সংক্রান্ত বিষয়ে একাধিকবার শালিসি বৈঠক বসেন এবং মামলার বাদীপক্ষকে রায় দেন জুড়িবোর্ড। 

মামলার বিবাদী আবুল কাশেম বলেন, নওয়াব আলীকে বাড়ি থেকে বের করে দেইনি। সে আমাদের বিরুদ্ধে কোর্টে একাধীক মামলা করেছে। এই ভয়ে সে নিজেই বাড়িতে থাকে না। 

রৌমারী থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।