আ’ লীগ চরাঞ্চলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা দিচ্ছে -এমপি জয়

 : সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় বলেছেন, আওয়ামলীগ চরাঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল তেকানি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শুভ উদ্বোধন করা হলো।

আ’ লীগ চরাঞ্চলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা দিচ্ছে -এমপি জয়



 এখানে মহিলাদের পরিবার পরিকল্পনা, গর্ভকালীন বিশেষ করে প্রসব পূর্ববর্তী ও পরবর্তী এবং সাধারণ স্বাস্থ্য সেবা প্রদান করা হবে। এতে করে চরাঞ্চলের মা বোনদের নিজেদের অসহায় ভাবার কোন সুযোগ থাকলো না। এখন তারা সঠিক চিকিৎসা পাবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ১০ শয্যা বিশিষ্ট এই  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জন্য ১ কোটি ৪০ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন বলে তিনি জানান। 


রোববার (২০ নভেম্বর) বেলা দুইটায় স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার, শুধু স্বাস্থ্য সেবা নয়, শিক্ষা প্রতিষ্ঠান, মুজিব কেল্লা, মাইলের পর মাইল পাকা রাস্তা, চরাঞ্চলে বিদ্যুৎ সংযোগ সবই জনসাধারণের জীবন মান উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকার করেছে। এসময় তিনি বিএনপি প্রসঙ্গ টেনে বলেন,  জামায়াতকে দোসর বানিয়ে বিএ বিএনপি দেশে ক্ষমতায় থাকাকালিন চরাঞ্চলের কোন উন্নয়ন করেনি। চরাঞ্চলের দুঃখ নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণ ও টেকসই চরকে গুরুত্ব দিয়ে ভাঙনরোধে কাজ করার প্রক্রিয়া চলমান আছে বলে তিনি জানান। 

পরিবার পরিকল্পনা সিরাজগঞ্জের সহকারী পরিচালক ডাঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল। 

আরো বক্তব্য রাখেন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আল মোমেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ ভৌমিক, তেকানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনর রশীদ, তেকানি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ বারী, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম শিবন চাকলাদার, সাংগঠনিক মোকাদ্দেস হোসেন প্রমূখ। 


উপস্থিত ছিলেন, উপজেলা মা ও শিশু স্বাস্থ্য মেডিকেল অফিসার ডাঃ চিত্রা ঘোষ, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক উজ্জ্বল কুমার ভৌমিক, কাজিপুর উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক আলী আসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক পরান সরকার, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত উল ইসলাম শাওন, সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারসহ স্থানীয় নেতাকর্মী ও জনসাধারণ। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।