নন্দীগ্রামে পশুর হাটে অতিরিক্ত টাকা আদায় করার অপরাধে জরিমানা

 : বগুড়ার নন্দীগ্রামে ওমরপুর পশুর হাটে অতিরিক্ত টাকা আদায়ের প্রমাণ পেয়ে ইজারাদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ইজারাদারের প্রতিনিধি গোলাম মোস্তফাকে ৫০হাজার টাকা অর্থদন্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম। 

নন্দীগ্রামে পশুর হাটে অতিরিক্ত টাকা আদায় করার অপরাধে জরিমানা



 শুক্রবার দুপুর ১২টার দিকে পশুর হাটে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গীয় ফোর্সসহ সঙ্গে ছিলেন থানার উপ-পরিদর্শক চান মিয়া। সরকারি নির্ধারিত হাসিল (খাজনা) আদায় করার জন্য কড়া নির্দেশনাসহ পশু ক্রেতার কাছ থেকে অতিরিক্ত হাসিল আদায় করা হলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া সরকারি নির্ধারিত হাসিল উল্লেখ করে পশুর হাটে তালিকা টাঙানো এবং ক্রেতা-বিক্রেতাদের সচেতন করতে মাইকিং করার নির্দেশনা দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল এ তথ্য নিশ্চিত করেন। 

সুত্রমতে, পৌরসভার ওমরপুরে প্রত্যেক সপ্তাহের শুক্রবার পশুর হাট বসে। গত ৪ নভেম্বর দুপুরে ওমরপুর পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের বিষয়টি সাংবাদিকদের কাছে স্বীকার করেন আদায়কারীরা। তারা ইজারাদার প্রতিনিধির নির্দেশে প্রত্যেক গরু থেকে ক্রেতার কাছ থেকে ৬শ’ টাকা এবং বিক্রেতার কাছ থেকে ১শ’ টাকা আদায় করে। উপজেলা প্রশাসনের কার্যকর পদক্ষেপ এবং তদারকি না থাকায় ক্রেতা-বিক্রেতাদের জিম্মি করে উভয়ের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়াসহ হাসিলের টাকার পরিমান না লিখেই রসিদ দেয় আদায়কারীরা। ওমরপুর পশুর হাটে অনিয়মের তথ্য এবং ভিডিও নিয়ে ফেরার পথে হুমকির শিকার হন নন্দীগ্রাম উপজেলা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক নজরুল ইসলাম দয়া সহ কয়েকজন সাংবাদিক। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর গতকাল শুক্রবার ওমরপুর পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত অভিযানে গেলে অতিরিক্ত টাকা আদায়ের প্রমাণ মেলে। এসময় আর.কে এন্টারপ্রাইজের ইজারাদার প্রতিনিধি গোলাম মোস্তফাকে ৫০হাজার টাকা অর্থদন্ড করা হয়। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।