বকশীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

 : জামালপুরের বকশীগঞ্জে ২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে সরিষা, ভুট্টা, গম, চিনা বাদাম, মুগর , মুসর ও পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বকশীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ



 শনিবার দুপুর ১২ টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বকশীগঞ্জ সদর ইউনিয়নের ৩০ জন কৃষকের মাঝ সরিষা বীজ ও সার বিতরণের মাধ্যমে প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা।

উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় প্রাঙ্গনে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মুসলিমা খানম নিলু , উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. জোবায়ের হোসেন , বকশীগঞ্জ সদর ইউনিয়নে চেয়ারম্যান আলমগীর কবির আলমাছ, বকশীগঞ্জ এনএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী, স্থানীয় এমপির প্রতিনিধি সাখাওয়াত হোসেন সাকা, উপজেলা স্বেচ্ছাবেক লীগের আহŸায়ক আগা সাইয়ুম সহ সদর ইউনিয়নের কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মুসলিমা খানম নিলু জানান, বকশীগঞ্জ উপজেলার ৫ হাজার ৪০০ কৃষককে সরিষা চাষে প্রণোদনা দেওয়া হবে।

প্রত্যেক কৃষককে বিনামূল্যে ১০ কেজি ডিএপি সার , ১০ কেজি এমওপি সার ও ১ কেজি করে সরিষা বীজ বিতরণ করা হবে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।