জামালপুরে আমজাদ হোসেনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

🕧Published on:

 : জামালপুরে দেশ বরেণ্য চলচ্চিত্র নির্মাতা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আমজাদ হোসেনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বুধবার সকালে শহরের বকুলতলা চত্বর থেকে মৌন শোভাযাত্রা বের করে আমজাদ হোসেন চর্চা কেন্দ্র জামালপুর।  

জামালপুরে আমজাদ হোসেনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত



 মৌন শোভাযাত্রায় আমজাদ হোসেন চর্চা কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকীর নেতৃত্বে সংগঠনের সাধারণ সাযযাদ আনসারী, সহ সভাপতি অ্যাডভোকেট ইউসুফ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, মনোয়ার হুসেন মুরাদ, সাংস্কৃতিক সম্পাদক রবিউল ইসলাম রাসেল, উপদেষ্টা ফরহাদ হোসেন মানু, আসাদুল্লাহ ফারজী, সাজ্জাদ হোসেন দোদুলসহ অন্যান্যরা অংশ নেয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি পৌর কবরস্থানে গিয়ে শেষ হয়। সেখানে আমজাদ হোসেনের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। পরে প্রয়াত এই গুণীর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। 

আয়োজকরা জানান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন একাধারে প্রখ্যাত চলচ্চিত্র ব্যাক্তিত্ব, দেশ বরেণ্য চলচ্চিত্র নির্মাতা, প্রবীণ অভিনেতা, সাহিত্যিক। তিনি শুধু বাংলাদেশে নয় বিশে^র সম্পদ, তাকে জানতে-জানাতে তার কর্ম ও সৃষ্টি সবার মাঝে ছড়িয়ে দিতে কাজ করছে আমজাদ হোসেন চর্চা কেন্দ্র জামালপুর। 

উল্লেখ্য, ২০১৮ সালের নভেম্বর মাসে তিনি অসুস্থ হয়ে ঢাকার ইমপালস হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে ২৭শে নভেম্বর ব্যাংককে নিয়ে যাওয়া হয়। আমজাদ হোসেন ২০১৮ সালের ১৪ই ডিসেম্বর ৭৬ বছর বয়সে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।