পিরিয়ডের সময় সূস্থ্য থাকতে এই খাবার বাদ দিন!

🕧Published on:

: মেয়েদের জন্য পিরিয়ড খুবই একটি সাধারণ প্রাকৃতিক প্রক্রিয়া। তবে এই সময় মেয়েদের শরীরে বিভিন্ন হরমোনের পরিবর্তন হয়। পিরিয়ডের শুরু থেকে পরবর্তী তিন দিন পেটে প্রচন্ড ব্যথা, বমি বমি ভাব, ক্লান্তি, ক্র্যাম্প, মাথাব্যথা, ফোলাভাব এবং মেজাজের পরিবর্তনের মতো লক্ষণগুলি দেখা যায়।

পিরিয়ডের সময় সূস্থ্য থাকতে এই খাবার বাদ দিন!



 পিরিয়ডে’র সময় যদি ডায়েটে’র দিকে খেয়াল না রাখা হয়, তাহলে পেট ফাঁপা, মেজাজ খিটখিটে হওয়া এবং ফোলা ভাবে’র মতো নানা সমস্যা বাড়তে শুরু করে।

বিশেষজ্ঞদে’র মতে, এই পিরিয়ডে’র সময় এমন কিছু খাবা’র ‘রয়েছে যা খেলে বিষে’র মতো স্বাস্থ্যে’র ওপ’র প্’রভাব পড়ে, তাই এগুলো খাওয়া উচিত্ নয়। চলুন জেনে নেই এই সময় কোন খাবা’রগুলো এড়িয়ে চলতে হবে-

টিনজাত খাবা’র, প্’রক্রিয়াজাত মাংস, রাসায়নিক এবং সং’রক্ষক খাবা’র খেলে শরীরে জল শূন্যতা বাড়ে। পিরিয়ডে’র সময় এসব খাবা’র খেলে শরীরে সমস্যা বাড়তে পারে।

পিরিয়ডে’র সময় ফল খাওয়া স্বাস্থ্যে’র জন্য উপকারী। তবে ক্যান্ডি এবং স্ন্যাকস খাওয়া পিরিয়ডে’র সময় অসুবিধা বাড়াতে পারে। তাই এড়িয়ে চলুন এগুলি। অ্যালকোহল থেকে দূরে থাকুন। এছাড়া এই সময় মশলাদা’র খাবা’র খাওয়া উচিত্ নয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।