সোনাতলা পিটিআই বগুড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

🕧Published on:

 : বগুড়া সোনাতলা প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) এ শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। ১৪ ডিসেম্বর, বুধবার দুপুর ১.০০মি. পিটিআই হলরুমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

সোনাতলা পিটিআই বগুড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন
ছবি: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় অতিথিবৃন্দ



 প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই), সোনাতলা, বগুড়া এর উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলের এর আয়োজন করা হয়। পিটিআই সুপারিনটেনডেন্ট জনাব মোসাম্মৎ নার্গিস আখতার এর সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী সুপারিনটেনডেন্ট জনাব মোঃ ইকবাল রাজ্জাক সিদ্দিকী, ইন্সট্রাক্টর (সাধারণ) জনাব আবুল কাশেম,  ইন্সট্রাক্টর (সাধারণ) জনাব মঞ্জুর মোর্শেদ এবং অন্যান্য ইন্সট্রাক্টরবৃন্দ।

আলোচনা সভায় অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে বলেন- ১৪ ডিসেম্বর বাঙালি বুদ্ধিজীবীদের হত্যা করে পাকিস্তান এবং তাদের সহযোগীরা কাপুরুষের পরিচয় দিয়েছে। শহীদ বুদ্ধিজীবীদের হত্যা করে তারা আমাদের জাতিকে মেধাশূণ্য করে দিতে চেয়েছিলো। কিন্তু তা পারেনি। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে আমরা লাখো বুদ্ধিজীবী পাবো এ বিশ^াস রাখি। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে কাজ করছেন বলেও অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে উল্লেখ করেন।

অতিথিবৃন্দের বক্তব্য শেষে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।