ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত বকশীগঞ্জের কৃতি সন্তান সামির সাত্তার

🕧Published on:

: সাত্তার অ্যান্ড কোং-এর প্রধান ব্যারিস্টার মো. সামির সাত্তার ২০২৩ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন।

ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত বকশীগঞ্জের কৃতি সন্তান সামির সাত্তার



 এছাড়া ডিসিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে যথাক্রমে এসএম গোলাম ফারুক আলমগীর (আরমান) ও মোঃ জুনায়েদ ইবনা আলী নির্বাচিত হয়েছেন।


আজ চেম্বারের অডিটোরিয়ামে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তারা তাদের দায়িত্বভার গ্রহণ করেন, ডিসিসিআই এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।


নবনির্বাচিত পরিচালকরা হলেন প্রকৌশলী এম এ ওয়াহাব, রাজীব এইচ চৌধুরী, তাসকিন আহমেদ, এম শফিকুল আলম, কামরুল হাসান তুহিন ও এম মোশাররফ হোসেন।


ঢাকা চেম্বারের নবনির্বাচিত সভাপতি সামির সাত্তার একজন প্রখ্যাত কর্পোরেট আইনজীবী এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট। তার প্রতিষ্ঠান (সাত্তার অ্যান্ড কোং) বাংলাদেশের সুপরিচিত একটি প্রতিষ্ঠান, যেটি বিশেষত কর্পোরেট ও বাণিজ্যিক আইন বিষয়ক ও স্থানীয় এবং বৈদেশিক বিনিয়োগের উপর কাজ করে থাকে।


‘চেম্বার্স অ্যান্ড পার্টনার্স: এশিয়া প্যাসিফিক’ এবং ‘দি লিগ্যাল ৫০০’ সামির সাত্তার কে বাংলাদেশের অন্যতম করপোরেট আইনজীবী হিসেবে স্বীকৃতি দিয়েছে। ২০২০ সালে প্রথম বাংলাদেশি হিসেবে তিনি খ্যাতনামা ‘এশিয়ান লিগ্যাল বিজনেস (একটি থমসন রয়টার্স প্রকাশনা) ফোরটি আন্ডার ফোরটি’-এর তালিকাভুক্ত হন।


এছাড়াও ‘এশিয়া বিজনেস ল জার্নাল’ কর্তৃক ‘এ-লিস্ট: বাংলাদেশ’স টপ লয়ার্স’ ক্যাটাগরিতে ২০২২ সালে তিনি বাংলাদেশের অন্যতম ৫০জন আইনজীবীর তালিকায় স্থান পান। যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের লিডারশিপ প্রোগ্রামের জন্য সামির সাত্তার ইতোমধ্যে মনোনীত হয়েছেন। বাংলাদেশ সরকার তাঁকে ‘ওয়ার্ল্ড ব্যাংকস প্যানেল অফ আরবিট্রেটরস অ্যান্ড কনসিলিয়েটরস্’ হিসেবে দায়িত্ব প্রদান করেছে। তাঁর বাণিজ্যিক আইন বিষয়ক বেশকিছু প্রকাশনা রয়েছে।


এদিকে, এসএম গোলাম ফারুক আলমগীর (আরমান) এখন বিডিকম অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং মোঃ জুনায়েদ ইবনা আলী হাইটেক স্টিল অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান, জাবের স্টিলের চেয়ারম্যান এবং জেএন কর্পোরেশনের স্বত্বাধিকারী এবং ট্রেড ল্যান্ড ইন্টারন্যাশনাল।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।