বগুড়ায় সোনাতলা পিটিআই এ বিজয় দিবস উদ্যাপন

🕧Published on:

: বগুড়া সোনাতলা প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) এ ১৬ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়েছে। সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়।

বগুড়ায় সোনাতলা পিটিআই এ বিজয় দিবস উদ্যাপন



 প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই), সোনাতলা, বগুড়া এর উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গমন এবং পুষ্পস্তবক অর্পণ, রচনা প্রতিযোগিতা, আবৃত্তি প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টরি প্রদর্শন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে দুপুর ১২.০০ মি. এ আলোচনা সভায় পিটিআই সুপারিনটেনডেন্ট জনাব মোসাম্মৎ নার্গিস আখতার এর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন পিটিআই সহকারী সুপারিনটেনডেন্ট জনাব মোঃ মিরাজ হোসেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ তাজুল ইসলাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী সুপারিনটেনডেন্ট জনাব মোঃ ইকবাল রাজ্জাক সিদ্দিকী, ইন্সট্রাক্টর (সাধারণ) জনাব আবুল কাশেম,  ইন্সট্রাক্টর (সাধারণ) জনাব মঞ্জুরুল মোর্শেদ, ইউআরসি ইন্সট্রাক্টর জনাব মমিনুল ইসলাম  এবং অন্যান্য ইন্সট্রাক্টরবৃন্দ।

প্রধান আলোচক বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ তাজুল ইসলাম তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের রোমাঞ্চকর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্মৃতিসমূহ উপস্থাপন করেন। দীর্ঘ নয় মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর কীভাবে আমাদের বিজয় অর্জন তথা বাংলাদেশ স্বাধীন হয়েছে তার ধারাবাহিক বর্ণনা দেন। তাঁর আলোচনায় মুক্তিযোদ্ধাদের অবদান, শহীদদের আত্মত্যাগ এবং সর্বস্তরের বাঙালিদের সাহসীকতার পরিচয় ফুটে উঠে। এসময় উপস্থিত প্রশিক্ষণার্থীদের মধ্যে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বীর মুক্তিযোদ্ধা বলেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের সুপ্ত মনে মুক্তিযুদ্ধের চেতনা বপন করে তাদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটাতে পারেন। 

মহান বিজয় দিবসের আলোচনা শেষে অতিথিবৃন্দ রচনা প্রতিযোগিতা ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।