বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও অসাম্প্রদায়িক চেতনাবোধই আমাদের পথ-নকশা

S M Ashraful Azom
0

 : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও অসাম্প্রদায়িক  চেতনাবোধই আমাদের জীবনচলার পথনকশা। বঙ্গবন্ধু আরও বেশি জানার বঙ্গবন্ধু স্টাডি সেন্টার অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বঙ্গবন্ধুই আমাদেরকে  অসাম্প্রদায়িক রাস্ট্র বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। তিনি সংবিধানে রাস্ট্র পরিচালনার অন্যতম  মূলনীতি হিসেবে  'নিরপেক্ষতা' সংযোজন করে গেছেন।

বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও অসাম্প্রদায়িক চেতনাবোধই আমাদের পথ-নকশা



 প্রতিমন্ত্রী আজ ২৮ জানুয়ারি, শনিবার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কেন্দ্রীয় কার্যালয়ে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে "বঙ্গবন্ধু স্টাডি সেন্টার" শুভ উদ্বোধন ও সন্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির   বক্তবে এসব কথা বলেন। 


প্রতিমন্ত্রী বলেন, ধর্ম নিরপেক্ষতার মূল নীতি অনুসরণ করে সাম্প্রদায়িক  সম্প্রীতির পরিবেশ সুনিশ্চিত করতে বর্তমান সরকার  কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। সকল ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে উল্লেখযোগ্য পরিমাণ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের স্থায়ী আমানত ২১ কোটি টাকা হতে ১০০ কোটি টাকায় উন্নীত করেছে। হিন্দু তীর্থ যাত্রীদের জন্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ হতে অনুদান সহায়তা প্রদান করা হয়েছে। 


প্রতিমন্ত্রী বলেন, সকলের রক্তের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। 

এদেশে সংখ্যা লঘু বলতে কিছু নেই, আমরা সংখ্যা লঘু ধারণায়  বিশ্বাস  করিনা। বাঙ্গালী  হিসেবে আমাদের সকলের অধিকার সমান।  আমরা হিন্দু ধর্মীয় কল্যাণ  ট্রাস্টের পক্ষ হতে সাম্প্রতিক সময়ে  সহিংসতায় ক্ষতিগ্রস্ত প্রতিটি ঘটনাস্থল পরিদর্শন করেছি, আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছি, সরকারের পক্ষ হতে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারের পাশে দাঁড়িয়েছি এবং পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করেছি। 


প্রতিমন্ত্রী আরও বলেন, সামনে যাতে ধর্মের দোহাই দিয়ে কেউ কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে বিষয়ে জনপ্রতিনিধি, প্রশাসন,  রাজনৈতিক,  সামাজিক ও ধর্মীয় নেতৃবন্দকে সজাগ দৃষ্টি রাখতে হবে।


হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ডাঃ দিলীপ কুমার ঘোষের সভাপতিত্বে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র চন্দ এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান ও  হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা প্রতিরোধযোদ্ধা অসীত সরকার সজল, ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, সিআইপি, সাবেক সচিব অশোক মাধব রায়,  ট্রাস্টি এডভোকেট ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক  দোলন, ট্রাস্টি  অধ্যাপক ড. অসীম  সরকার,  ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা  রেখা রাণী গুণ, ট্রাস্টি সাংবাদিক শ্যামল সরকার,ইসকন বাংলাদেশ সাধারণ সম্পাদক শ্রীপাত চারুচন্দ্র ব্রহ্মচারী প্রমূখ বক্তব্য রাখেন।

 অনুষ্ঠানে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ও  নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান  অসীত সরকার সজল, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক সচিব ও মন্দির ভিত্তিক শিশু ও গণ শিক্ষা প্রকল্পের প্রকল্প পরিচালক রনজিত কুমার দাস সহ ট্রাস্টের  বিগত দিনে দায়িত্ব পালন করেছেন এমন বেশ কিছু কর্মকর্তাকে সন্মাননা প্রদান করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top