সাবেক মন্ত্রীর বাড়িতে পাওয়া গেল ধণকুব কা খাজানা

S M Ashraful Azom
0

: ভা’রতে’র পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস নেতা’র বাড়ি থেকে কোটি কোটি রুপি উদ্ধা’র করা হয়েছে। জঙ্গিপুরে’র তৃণমূল বিধায়ক ও সাবেক মন্ত্রী জাকি’র হোসেনে’র বাড়ি ও অফিসে এ রুপি’র সন্ধান মেলে।

সাবেক মন্ত্রীর বাড়িতে পাওয়া গেল ধণকুব কা খাজানা



 সাবেক মন্ত্রী জাকি’র হোসেনে’র মুর্শিদাবাদে’র এবং দিল্লি’র বাড়ি, তা’র ম্যানেজারে’র বাড়ি, বিধায়কে’র চালকল, বিড়ি কা’রখানা, তেলকল, জুটমিলসহ মোট ২৮ জায়গায় একসঙ্গে হানা দেয় দেশটি’র আয়ক’র দফত’র। এ’রপ’র একযোগে শুরু হয় তল্লাশি। তল্লাশিতে উদ্ধা’র হয় ‘কুবে’র কা খাজানা’ বা ‘কুবেরে’র ধন’।


আয়ক’র দফত’র সূত্রে’র খব’র, তল্লাশি চালিয়ে ১৫ কোটি রুপি উদ্ধা’র করা হয়েছে। এই রুপি আসলে কা’র, সেই উত্ত’রও মেলেনি এখনও।


আয়ক’র দফত’র সূত্রে আরো জানা যায়, প্রায় ১০ ঘণ্টা’র বেশি তল্লাশি অভিযান সাবেক মন্ত্রী’র দিল্লি’র বাসভবন ও কা’রখানাটি উদ্ধা’র হয়েছে ৪ কোটি’র বেশি রুপি। মুর্শিদাবাদে’র চা’রটি বিড়ি’র কা’রখানা থেকে উদ্ধা’র হয়েছে প্রায় ১০ কোটি রুপি। শুধু জাকিরে’র বিড়ি কা’রখানা ‘শিব বিড়ি’ থেকেই মিলেছে ৮ কোটি রুপি।


এভাবে কেন লুকিয়ে রাখা ছিল রুপি? এত বিপুল রুপি আসলে কা’র? এই সব প্’রশ্ন বিভিন্ন অফিসে’র কর্মীদে’র কাছে জানতে চান আয়ক’র দফতরে’র কর্মীরা। যদিও কোনো প্’রশ্নে’রই সদুত্ত’র দিতে পারেননি কেউ। তবে বিধায়কে’র দাবি, উদ্ধা’র হওয়া রুপি বেআইনি নয়। খাতায়-কলমে সব ঠিক আছে।


সীমান্তঘেঁষা এলাকা বলেই পাচারে’র রুপি কি না, সেই সন্দেহ তৈরি হয়েছে আয়ক’র দফতরে’র কর্মকর্তাদে’র। এই রুপি’র সঙ্গে কোনো হাওয়ালা যোগসূত্’র ‘রয়েছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।


এ’রইমধ্যে রুপি উদ্ধা’র হওয়া নিয়ে শুরু হয়েছে তীব্’র রাজনৈতিক চাপানউতো’রও। রাজ্যে’র একাধিক দুর্নীতি’র ইস্যু’র কথা মনে করিয়ে বিরোধী শিবি’র দায় চাপিয়েছে শাসকদল তথা তৃণমূলে’র বিধায়কে’র দিকেই।


পাল্টা বেছে বেছে রাজ্যে’র শাসকদলে’র নেতাদে’র টার্গেট করা হচ্ছে বলেই সু’র চড়িয়েছে ঘাসফুল শিবি’র। তেমনই পঞ্চায়েত ভোটে’র প্রাক্কালে রাজ্যে’র আরো এক বিধায়কে’র বাড়ি-অফিস থেকে ‘কুবে’র কা খাজানা’ উদ্ধা’র নিয়ে শুরু হয়েছে তীব্’র রাজনৈতিক টানাপোড়েনও।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top