পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর অনিরাপদ পাঁচটি রাস্তা!

S M Ashraful Azom
0

: প্রকৃতি বা পৃথিবীর নিজস্ব কিছু রূপ আছে, যা চাইলেই বদলে দেওয়া যায় না। এ বিশ্বের প্রতিটি দেশ যোগাযোগ ব্যবস্থা ভালো করতে নিজেদের সড়ক-রাস্তাগুলোকে আরো ভালো করতে চায়। কিন্তু, কিছু রাস্তা এমন আছে যেগুলো আরো ভালো করা নিরাপদ করা মানুষের পক্ষে সম্ভব নয়। এই রাস্তা গুলো পৃথিবীর বিপদজনক রাস্তা গুলোর মধ্যে পড়ে।

পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর অনিরাপদ পাঁচটি রাস্তা!



 এই রাস্তাগুলোতে ড্রাইভিং করা কোন খেলা নয়। ড্রাইভা’র প্’রতিমুহূর্তে মৃত্যুকে সঙ্গে নিয়ে চলে। তা সত্ত্বেও রাস্তাগুলোতে চলাফেরা চলতেই থাকে। তো চলুন জেনে নেয়া যাক পৃথিবী’র বিভিন্ন দেশে’র পাঁচটি বিপদজনক রাস্তা সম্পর্কে।


    তিয়ানমেন মাউন্টেন রোড, চীন 

    মাত্’র ১১০০ মিটা’র ওঠা নামা’র জন্য তিয়ানমেন-এ ১১ কিলোমিটা’র লম্বা রাস্তা বানানো হয়েছে। এখানে ৯৯ টি মোড় বা বাঁক ‘রয়েছে। এই রাস্তাটি তেমন খাড়াই না হলেও বেশ বিপদজনক। একদিকে খাদ দেখা যায়, আ’র অন্যদিকে বিশাল বাঁকে’র কা’রণে সর্বদা দুর্ঘটনা ঘটা’র সম্ভাবনা থাকে।


    Passage Du Gois, ফ্রান্স  

    ফ্রান্সে’র এই রোড প্’রধান ল্যান্ডে’র সাথে ন’রমোডিয়া দ্বীপকে যুক্ত করেছে। যেটা ফ্রান্সে’র আটলান্টিক মহাসাগরে’র উপকূলে অবস্থিত। রাস্তাটি লম্বায় ৪•৫ কিলোমিটা’র। প্’রথমে দেখলে মনে হবে রাস্তাটি অপূর্ব সুন্দ’র। কিন্তু, কয়েক ঘন্টা প’র আপনা’র ভাবনা পুরোপুরি বদলে যাবে। সমুদ্রে আগত জোয়ারে’র কা’রণে এই রাস্তাটি সম্পূর্ণ অদৃশ্য হয়ে যায়। দিনে দুইবা’র এমন হয়। এই সময় যদি কোন গাড়ি মাঝরাস্তায় ফেঁসে যায় তাহলে জোয়ারে’র স্রোতে’র সাথে তা ভেসে যায়।


    Eyre Highway, অস্ট্রেলিয়া 

    ১৬৬০ কিলোমিটা’র লম্বা এই রাস্তা’র ১৪৫ কিমি অংশ একদম সোজা। যে কা’রণে এই রাস্তা অস্ট্রেলিয়া’র সবচেয়ে সোজা রোড। এই রাস্তা খুব সুন্দ’র প্রাকৃতিক পরিবেশে’র মধ্য দিয়ে চলে গেছে। তবে অতটাই বিপদজনক। কা’রণ এই অঞ্চলে ক্যাঙ্গারু, হাতি এবং অন্যান্য বন্যপ্রাণী রাস্তা’র উপ’র চলে আসে। যা’র ফলে অ্যাক্সিডেন্ট হয়ে যায়।


    Eshima Ohashi Bridge, জাপান 

    এটা এমন একটা ব্রিজ যা মাত্’র ১ মাইল লম্বা। কিন্তু, এটা আপনা’র ড্রাইভিং স্কিলে’র ভালোমতো খব’র নিতে পারে। এটা এতটাই উঁচু বানানো হয়েছে যে নিচে প্’রবাহিত খাল দিয়ে যেকোনো জাহাজ সহজে চলাচল ক’রতে পারে। এই ব্রিজ ওঠা-নামা’র সময় আপনাকে যথেষ্ট অস্বস্তিতে ফেলতে পারে এ’র ঢালে’র দ্বারা। জাপানে অবস্থিত এই ব্রিজ পৃথিবী’র সবচেয়ে ঢালু ওঠা ও নামা’র রাস্তা’র জন্য বিখ্যাত। এই ব্রিজ এত উঁচু নিচু হওয়া’র জন্য স্থানীয়রা একে রোলা’র কোস্টা’র ব্রিজও বলে।


    কারাকোরান হাইওয়ে, চীন-পাকিস্তান 

    পাহাড় কেটে বানানো এই হাইওয়ে পৃথিবী’র সবচেয়ে উঁচু ইন্টা’রন্যাশনাল হাইওয়ে। যেটা চীন ও পাকিস্তানকে যুক্ত করেছে। পাহাড়ে’র উপ’র তৈরি এই রাস্তা শুরু থেকেই বিপদজনক। এই রাস্তায় ভয়ানক বায়ুপ্’রবাহে’র সম্মুখীন হতে হয়। অনেক জায়গায় পাহাড়ে’র জল উপ’র থেকে পড়ে রাস্তায় জমা হয়ে যায়। বছরে’র অধিকাংশ সময় রাস্তা’র উপ’র ব’রফ জমা হয়ে থাকে। এছাড়াও এ রাস্তা আতঙ্কবাদী দে’র একটা আস্তানা। যা এই রাস্তাকে আ’রও ভয়ঙ্ক’র করে তোলে।



    শেয়ার করুন

    সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

    ট্যাগস

    Post a Comment

    0Comments

    খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

    Post a Comment (0)

    #buttons=(Ok, Go it!) #days=(20)

    Our website uses cookies to enhance your experience. Know about Cookies
    Ok, Go it!
    To Top