ভূমিকম্প সামলিয়ে উঠার আগেই এবার সিরিয়ায় বাঁধ ভেঙে বন্যা

S M Ashraful Azom
0

: শক্তিশালী ভূমিকম্পের কারনে ঘরবাড়ির ধ্বসে হাজার হাজার মানুষ মারা গেছে সিরিয়ায়। ভূমিকম্পে মারা যাওয়া মানুষের মৃতদেহগুলো দাফনের জন্য খোঁড়া হচ্ছে গণকবর। এর মাঝেই সিরিয়ায় এলো আরো এক দুঃসংবাদ!  সিরিয়ার ইদলিব প্রদেশে একটি বাঁধ ভেঙে বন্যার সৃষ্টি হয়েছে। আলজাজিরার একটি প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।    

ভূমিকম্প সামলিয়ে উঠার আগেই এবার সিরিয়ায় বাঁধ ভেঙে বন্যা



 আলজাজিরার প্রতিবেদনে আরো বলা হয়, ভূমিকম্প সিরিয়ার ইদলিব প্রদেশের মানুষের জন্য অন্য ধরনের দুর্দশা নিয়ে এসেছে। এবার বাঁধ ভেঙে নদীর পানি সেখানে অবস্থিত বাড়িগুলোতে ঢুকে গেছে।ভূমিকম্প এবং আসি নদীর (ওরন্টেস নদী নামেও পরিচিত) থেকে আসা বন্যার পানিতে আল-তুলুল গ্রামের ২০টির বেশি বাড়ি ধ্বংস হয়েছে এবং আরো অনেক বাড়ি প্লাবিত হয়েছে। সেখানে বসবাসরত পরিবারগুলো গ্রাম ছেড়ে অন্য জায়গায় চলে যেতে বাধ্য হচ্ছে। সিরিয়া-তুরস্ক সীমান্তে অন্যান্য শহর ও গ্রামের লোকজন তাঁবু টানিয়ে আশ্রয় নিচ্ছে। বাস্তুচ্যুতরা ক্যাম্প ছেড়ে উঁচু স্থান খুঁজছে। এই অঞ্চলের মানুষ তাদের সুবিধার জন্য আসি নদীর পানি ব্যবহার করত। কিন্তু এবারের ভূমিকম্পে নদীর পানি তাদের বাড়িঘর ভাসিয়ে নিয়ে গেছে। এদিকে তুরস্ক এবং সিরিয়ায় সোমবারের ভূমিকম্পে মৃত্যুসংখ্যা একুশ হাজার ছাড়িয়েছে। যদিও জাতিসংঘ সতর্ক করেছে, বিপর্যয়ের সম্পূর্ণ ছবি এখনো অস্পষ্ট। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top