চট্টগ্রাম জামেয়া মহিলা ফাযিল মাদরাসায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

S M Ashraful Azom
0

: চট্টগ্রামের ঐতিহ্যবাহী অনন্য শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় আজ ২৬-মার্চ রবিবার মহান স্বাধীনতা দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।

চট্টগ্রাম জামেয়া মহিলা ফাযিল মাদরাসায় মহান স্বাধীনতা দিবস উদযাপন



এ উপলক্ষে সকাল ৮ টায় জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, কুরআন তেলাওয়াত, হামদ্- নাত, আলোচনা সভা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও দোয়া-মুনাজাত মাদরাসা অডিটোরিয়ামে অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

এতে মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন ও উপাধ্যক্ষ ড. সাইফুল আলম আলোচনায় অংশ নেয়।

আলোচনায় অংশ নিয়ে মাদরাসার অধ্যক্ষ মহোদয় মহান স্বাধীনতা জন্য যাঁরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছেন তাদের গৌরবময় ত্যাগ ও অবদানের কথা স্মরণ করে তাঁর বক্তব্যে বলেন - স্বাধীনতার যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের ত্যাগ ও দেশের প্রতি তাঁদের ভালোবাসা চিরস্মরণীয় হয়ে থাকবে। তরুণ প্রজন্ম ও আমাদের ছাত্রীদেরকে স্বাধীনতার সত্য ও নির্ভরযোগ্য ইতিহাস জানাতে হবে। একজন সত্যিকার আদর্শ শিক্ষক পারেন জাতিকে সঠিক ও নির্ভরযোগ্য ইতিহাস তুলে ধরতে ।

তাই আমাদেরকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঠিক ইতিহাস জানার মাধ্যমে দেশপ্রেমিক সুনাগরিক হওয়ার জন্য ছাত্রীদের আহবান জানান।

এতে মাদরাসার উপাধ্যক্ষসহ সকল শিক্ষক- শিক্ষিকা , শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচরী উপস্থিত ছিলেন।

পরিশেষে মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী সকলের মাগফিরাত ও প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ এবং মুক্তি কামনায় অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন দোয়া-মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top