রৌমারী উপজেলা প্রশাসনে সরকারি দপ্তরগুলোতে কর্মকর্তা শূন্য

🕧Published on:

: কুড়িগ্রামের রৌমারী উপজেলা প্রশাসনের সরকারি বিভিন্ন দপ্তর গুলোতে কর্মকর্তাদের খুঁজে পাওয়া গেল না। সরকারি ছুটি না থাকলেও দপ্তর প্রধানরা নিয়মনীতিকে তোয়াক্কা না করে তাদের খেয়াল খুশি মতো অফিস করেন। এর ফলে সরকারি সব সেবা সমূহ থেকে বঞ্চিত হচ্ছে এলাকার সাধারণ মানুষ।

রৌমারী উপজেলা প্রশাসনে সরকারি দপ্তরগুলোতে কর্মকর্তা শূন্য



 প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি গত বৃহৎষ্পতিবার দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত হঠাৎ করেই উপজেলা পর্যায়ে বিভিন্ন মন্ত্রণালয়ের অধিনে দপ্তর ঘুরে বেশির ভাগ কর্মকর্তার দেখা পেলেন না। সরকারি কর্মকর্তাদের ওই দায়িত্বহীনতা নিয়ে সাংবাদিকদের কাছে তীব্র ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী।

প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন’র সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর, উপজেলা প্রকৌশলীর কার্যালয়, উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তার কার্যালয়, মৎস্য অধিদপ্তর, পরিসংখ্যান অধিদপ্তর, সমবায় অধিদপ্তর তালাবদ্ধ ছিল এবং দপ্তরের কর্মকর্তাকে খুঁজে পাওয়া যায়নি। তবে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় খোলা থাকলেও কর্মকর্তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় বন্ধ থাকলেও তার সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি অফিসিয়াল কাজে বাইরে ছিলেন। এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এবিএম সারোয়ার রাব্বী বলেন, ‘উপজেলা প্রশাসনের বেশির ভাগ দপ্তর প্রধানরা নিয়ম অনুযায়ী অফিস করেন না-এমন বিষয়টি তাদের জেলা অফিস বার বার অবহিত করা হয়।’

এ বিষয় প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি সাংবাদিকদের জানিয়েছেন, উপজেলা প্রশাসনের বিভিনন্ন দপ্তর প্রধানদের ওপর অর্পিত দায়িত্ব ঠিক মতো পালন করা হয় না। বৃহষ্পতিবার অফিস না করেই তারা বাড়ি চলে যান এমন অভিযোগ আমার কাছে আসে। আর এ কারনে আমি সরকারি দপ্তর গুলোতে হঠাৎ করেই অভিযান চালাই। বিষয়টি কর্তৃপক্ষ অবহিত করা হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।