নন্দীগ্রামে জায়গা জবরদখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রামে এক বৃদ্ধের পৈত্রিক ৮শতক জায়গা জবরদখল করে বাড়ি নির্মাণ চেষ্টার অভিযোগ করা হয়েছে। 

নন্দীগ্রামে জায়গা জবরদখল করে বাড়ি নির্মাণের অভিযোগ, জমি বেদখল হলে কি করবেন,জমি বেদখল হলে করনীয়,বেদখল জমি,জমি বেদখল,বেদখল জমি উদ্ধার,জমি বেদখল করে মাঝ চাষ,দখল করে,বেদখল,জমি থেকে বেদখল,অমান্য করে জবর,জমি বেদখল হলে করনীয,জমি বেদখল হলে করণীয় কি,জমি বেদখল হলে কি করনীয়,জোর করে বিয়ে,জমি বেদখল হবার আশংকা দেখা দিলে কি করবেন,কেউ জমি বেদখল করলে,জমি নিয়ে বিরোধ হলে কী করবেন,বাড়ি নির্মাণের,জমি বেদখল করতে চাইলে,সম্পত্তি বেদখল করনীয় কি,বেদখল হলে করনীয়,ওয়ারিশ সম্পত্তি এককভাবে জবর দখল করে রাখলে আইনগত সমাধান কি?



উপজেলার বুড়ইল ইউনিয়নের বীরপলি গ্রামের মৃত কাশেম মন্ডলের ছেলে আবু তালেব মিস্ত্রি (৯০) থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। উভয়পক্ষকে থানায় ডেকে সমাধানের জন্য জায়গাটি মাপযোগের বিষয়ে কথা হলেও স্থানীয় ইউপি সদস্যের প্রভাবে ফের ওই জায়গায় বাড়ি নির্মাণকাজ করা হচ্ছে। 


অভিযোগ সুত্রে জানা যায়, বীরপলি গ্রামের বৃদ্ধ আবু তালেব মিস্ত্রির বীরপলি মৌজার জেএল নং ২২২ এর ৫৪নং খতিয়ানের ৯০৬নং দাগের পৈত্রিক ৮শতক ভিটা জায়গা নিয়ে প্রতিবেশি বুলবুল, করিম, আনোয়ার, ইমরান, আবু বকর সিদ্দিক ও আনিছুর রহমানের পূর্ব বিরোধ রয়েছে। বিবাদীরা জোরপূর্বক জায়গাটি জবরদখলের চেষ্টা করছে। ওই সম্পত্তির বিষয়ে আদালতে একটি মামলা রয়েছে। গত ৪ এপ্রিল বিবাদীরা জায়গা জবরদখল করে বসতবাড়ি নির্মাণকাজ করার সময় বৃদ্ধ আবু তালেব বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে বিবাদীরা ওই বৃদ্ধকে গালিগালাজ করে এবং প্রাণনাশের হুমকি দেয়। আবু তালেব মিস্ত্রি অভিযোগ করেন, ইউপি সদস্য বিবাদীদের আত্মীয়। তার দাপটে ও প্রভাব বিস্তার করে জায়গাটি জবরদখল করে বিবাদীরা বাড়ি নির্মাণকাজ করছে। 

৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রশিদুল আলম বলেন, বিবাদীদের ঘর নির্মাণ করার অনুমতি দিয়েছে পুলিশ। এখানে আমার কোনো স্বার্থ নেই। আমি সমাধানের পক্ষে। মাপযোগের জন্য লোক নিয়ে গেলে বিবাদীরা উপস্থিত হননি। যেকারণে মাপযোগ করা হয়নি। 

গতকাল শনিবার নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক শাহ সুলতান হুমায়ুন জানান, ঘর-বাড়ি নির্মাণের জন্য পুলিশ কাউকে অনুমতি দেয়নি। বাড়ি নির্মাণকাজ বন্ধ রেখে কাগজপত্র অনুয়ায়ী জায়গাটি মাপযোগের জন্য ইউপি সদস্য দায়িত্ব নিয়েছেন। কিন্তু জায়গাটি মাপযোগ না করে আবারো বাড়ি নির্মাণকাজ হচ্ছে শুনেছি। 

বুড়ইল ইউনয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান বলেন, তিনি ঘটনার ব্যাপারে জানেন না। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top