[৩৯] নন্দীগ্রামে কাজী পোলট্রি ফার্ম সরিয়ে নেওয়ার দাবি

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রামে পেংহাজারকি ঘনবসতিপূর্ণ এলাকায় থেকে কাজী পোলট্রি ফার্ম সরিয়ে নেওয়ার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। 

নন্দীগ্রামে কাজী পোলট্রি ফার্ম সরিয়ে নেওয়ার দাবি



গত শনিবার বিকেলে উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাজারে এ কর্মসূচি পালন করা হয়। বুড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন বগুড়া সদরের সিনিয়র উপজেলা ব্যবস্থাপক নুর আলম, ইউপি সদস্য আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা আবু রায়হান, স্থানীয় এনামুল হক, বাবলু চন্দ্র সরকার, আসাদুল ইসলাম আশা, আমিনুল ইসলাম, মন্টু চন্দ্র, জাকারিয়া হোসেন, শামছুল ইসলাম, ওমর ফারুক, হাফিজুর রহমান, মামুনুর রশিদ, কামাল পাশা সহ শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, নীতিমালা উপেক্ষা করে গ্রামের ঘনবসতিপূর্ণ এলাকায় ফার্মটি স্থাপন করা হয়েছে। কাজী ফার্মের পোলট্রির বর্জ্যে দূষিত হচ্ছে পরিবেশ। মুরগির বিষ্ঠার তীব্র দুর্গন্ধে হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকায় ছড়িয়ে পড়ছে নানা রোগব্যাধি। ফার্মে বিষ্ঠা ফেলার ভাগাড়ে গ্যাস সৃষ্টি হলে দুর্গন্ধ ছড়ায়। কেমিক্যাল ও বর্জ্যরে কারণে আবাদি জমির ফসল নষ্ট হচ্ছে। দুর্গন্ধের কারণে সেখানকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে। মুরগির বিষ্ঠাগুলো ট্রাকে ভর্তি করে বিভিন্ন এলাকার পুকুরে দেওয়ার জন্য নিয়ে যায়। বিষ্ঠাভর্তি ট্রাক যে সড়কগুলো ব্যবহার করে সেইসব এলাকায় দুর্গন্ধ ছড়ায়। ফার্মটি পেংহাজারকি এলাকা থেকে সরিয়ে নেওয়ার জন্য জেলা প্রশাসকসহ পরিবেশ অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top