[৯৩] কাজিপুরে শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতায় অনন্য অন্যরকম বিদ্যানিকেতন

S M Ashraful Azom
0

 : সাহিত্য শিল্প সংস্কৃতির শুদ্ধ চর্চার লক্ষ্যে প্রতি বছর আয়োজন করা হয় জাতীয় শিক্ষা সপ্তাহ। 

কাজিপুরে শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতায় অনন্য অন্যরকম বিদ্যানিকেতন



এবারের শিক্ষা সপ্তাহের আয়োজনে সিরাজগঞ্জের কাজিপুরে মাধ্যমিক স্কুল. মাদ্রাসা ও কলেজের শতাধিক শিক্ষার্থী রচনা, বিতর্ক, সঙ্গীত, বক্তৃতা, নৃত্য, জারিগান, অভিনয়, ইংরেজি বক্তৃতা, হামদ-নাতসহ বিভিন্ন বিষয়ে অংশ নেয়। 


শনিবার দিনব্যাপী এই প্রতিযোগিতা কাজিপুর উপজেলা পরিষদ আদর্শ একাডেমিতে অনুষ্ঠিত হয়। এর আগে এই দিনের শুভ উদ্বোধন করেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী ও কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। 

এবারে প্রতিযোগিতায় সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে কাজিপুরের অন্যরকম বিদ্যানিকেতন। পড়ালেখার পাশাপাশি এই বিদ্যালয়টি শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক বিকাশের প্রতি যথেষ্ট আন্তরিক। এ কারণে উপজেলার প্রতিটি প্রতিযোগিতায় তারা অংশ নেয় এবং সাফল্যকে হাতের মুঠোয় নিয়ে আসার প্রাণপণ চেষ্টায় অধিকাংশ সময় সফল হন।এবার তারা সেই ধারাবাহিকতা ধরে রেখেছে।এ বিদ্যালয় থেকে “ক” বিভাগে ইংরেজি বক্তৃতায় প্রথম হয়েছে এসএম আরাফাত সানী, লোক সঙ্গীতে প্রথম হয়েছে সৌরভ বাপ্পী, তৃতীয় ফাহিম হোসেন, দেশাত্ববোধক গানে প্রথম সিনহা খাতুন, লোকনৃত্যে প্রথম রুবাইয়া রাশেদ এবং কবিতা আবৃত্তিতে তৃতীয় তাসনিয়া ইসলাম। 

“খ” বিভাগে এই প্রতিষ্ঠানে শিক্ষার্থী লিমা খাতুন লোকসঙ্গীত ও নজরুল সঙ্গীতে দ্বিতীয় স্থান পেয়েছে। লোকনৃত্যে দ্বিতীয় হয়েছে তিথি এবং বিতর্ক প্রতিযোগিতায় প্রথম স্থান পেয়েছে আশরাফুন্নেসা সুখ।মোট দশটি বিভাগে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্থান করে নিতে সক্ষম হয়েছে। 

 সাফল্যের বিষয়ে অন্যরকম বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ইয়াছিন আলী জানান, আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের জন্যে ভালো কিছু করার। আশা করি সামনে আরও ভালো কিছু করতে আরও সচেষ্ট হবো।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top