[৫৮৫] মেলান্দহে ঈদ বাজার অস্থির

S M Ashraful Azom
0

 : জামালপুরের মেলান্দহে হঠাৎ ঈদের বাজার অস্থির হয়ে ওঠেছে। গত ২/৩ দিন আগেও বাজারের নিত্যপণ্য যে দামে বিক্রি হতো, এখন তা বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা ত্রাহিত্রাহি অবস্থা।

মেলান্দহে ঈদ বাজার অস্থির



পবিত্র ঈদুল আজহায় যে সমস্ত পসরার নিত্য প্রয়োজন, সেগুলোর দাম এখন চড়া। দু’দিন  থেকে কাঁচা মরিচের কেজি ৮০ টাকা থেকে বেড়ে ২৫০ টাকা হয়েছে। এখন সেটা বিক্রি হচ্ছে ২৫০-৩২০ টাকায়। একদিন আগে ২৮০ টাকার প্রতি কেজি আদা বিক্রি হচ্ছিল ৩২০  টাকা। এখন বিক্রি হচ্ছে ৩৬০-৪০০ টাকায়। ৮০ টাকার রসুন বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি দরে। প্রতি কেজি ১২০ টাকার মুরগী বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। প্রতিহালি ডিম ৩৮ টাকার স্থলে বিক্রি হচ্ছে ৫০ টাকায়। আর মসলার বাজার আরো চড়া। ভোক্তারা মনে করছেন, একটি অসাধু চক্র সিন্ডিকেট করে দাম বাড়িয়েছে।

পোল্ট্রি খামার সমিতির সভাপতি আবু তাহের ঠিকাদার জানান-প্রতিকেজি মুরগী লালন পালনের পর মুরগী বাকিতে পাইকারি বিক্রি করে পাই ১০০-১২০ টাকা। আর পাইকাররা কেজি প্রতি বিক্রি করছে ১৮০ টাকায়। শুধু হাত বদলের মাধ্যমেই প্রতি কেজিতে হাতিনেয় নিচ্ছে ৬০ টাক লভা। ঈদের ভোক্তা এবং পোল্ট্রি খামারিদের স্বার্থের কথা কেও ভাবছে না।

 এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এ জন্য একটি টিম মাঠে আছে। অবশ্যই এ বিষয়ে বাজার মনিটরিংয়ের ব্যবস্থা নেয়া হচ্ছে।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top